প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো বলুহ মেলার আয়োজন

আপডেট: 02:39:37 15/09/2020



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায়  অনুমতি না পাওয়ায় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো বলুহ দেওয়ানের (রহ.) মেলা।
প্রতি বাংলা সনের ভাদ্র মাসের শেষ মঙ্গলবার কপোতাক্ষ নদের তীরবর্তী হাজরাখানা গ্রামে পীর বলুহ দেওয়ানের ওরস উপলক্ষে মেলা বসে। কিন্তু এ বছর করোনা প্রাদুর্ভাবের কারণে মেলার অনুমতি দেয়নি প্রশাসন। তা সত্ত্বেও একটি মহল স্টল বরাদ্দের মৌখিক অনুমতি দিয়ে মঙ্গলবার থেকে মেলা শুরু করার প্রস্তুতি নেয়। এই বিষয়ে সুবর্ণভূমিসহ গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে প্রশাসনের হস্তক্ষেপে মেলা বন্ধ করে দেওয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রকৌশলী এনামুল হক বলছেন, অনুমতি ছাড়া মেলার আয়োজন করার কোনো সুযোগ নেই। মেলার উদ্দেশ্যে যারা স্টল সাজিয়েছিল তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে।
এর আগে উপজেলাবাসীকে করোনা সংক্রমণ থেকে বাঁচাতে মেলার অনুমতি না দেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ করেছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি এসএম হাবিবুর রহমান ও উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমানসহ বিশিষ্টজনেরা।
এখন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিববুর রহমান, উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকিসহ বিশিষ্টজনেরা মেলা বন্ধ করে উপজেলাবাসীকে করোনা ঝুঁকিমুক্ত করায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।
চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক ও চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব  জানান, করোনা থেকে বাঁচতে এবং সাধারণ জনগণকে বাঁচাতে এবছর মেলার অনুমতি দেওয়া হয়নি। অনুমতি ছাড়া যারা অবৈধভাবে স্টল সাজিয়েছিল তাদের সরিয়ে দেওয়া হয়েছে।
মেলার আয়োজক কমিটির সভাপতি স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামান মিলন বলেন, ‘আমরা জেলা প্রশাসকের কাছে আবেদন করেছিলাম। কিন্তু অনুমতি না পাওয়ায় এবছর মেলা হবে না।’

আরও পড়ুন