প্রস্তুত মিথিলার বলিউড ছবি, মুক্তি শিগগিরই

আপডেট: 10:37:43 08/01/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : বাংলাদেশের মেয়ে মিথিলা। র‍্যাম্প ও মডেল হিসেবে ভালোই পরিচিতি রয়েছে এশিয়া অঞ্চলে।
তবে র‌্যাম্প নয়, তার ক্যারিয়ারে সফলতার সবচেয়ে বড় অলংকার হয়ে আছে ২০২০ সালে কাজ করা ‌‘রোহিঙ্গা’ শিরোনামের বলিউড ছবিটি।
যা পরিচালনা করছেন একই ইন্ডাস্ট্রির নির্মাতা ও ফটোগ্রাফার হায়দার খান।
মিথিলা জানান, ২০২১ সালেই এটি মুক্তি পাবে। তবে তার আগে ছবিটি এবার খ্যাতনামা ভেগাস মুভি অ্যাওয়ার্ডস উৎসবে অংশ নিচ্ছে।
তিনি বলেন, ‘উৎসবটির জন্য অফিসিয়ালি চলচ্চিত্রটি নির্বাচিত হয়েছে। ৬ জানুয়ারি এটা ঘোষণা করা হয়। আর নির্মাতার ইচ্ছে চলতি বছরই এটি মুক্তি দেওয়ার।’
‘রোহিঙ্গা’ ছবিতে মিথিলা ছাড়া বেশিরভাগ শিল্পী ও কুশলী বলিউডের। এর নির্মাতা বলিউডের ‘কমান্ডো’ ও ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক। নিয়মিতভাবেই বলিউড ছবিগুলোর সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফিতে তাকে পাওয়া গেছে।
‘রোহিঙ্গা’ ছবিতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। ভুটানের চিত্রনায়ক তিনি। সালমান খানের নতুন ছবি ‘রাধে’-তে প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন তিনি।
নতুন চলচ্চিত্র প্রসঙ্গে মিথিলা বলেন, ‘‘রোহিঙ্গা’ বলিউডের ভিন্নধারার ছবি। আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। এখানে বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা উপজীব্য নয়। তাদের দুরবস্থার কথাই উঠে এসেছে। রোহিঙ্গা ও হিন্দি- দুই ভাষাতে এর কাজ করেছি। এজন্য ভারতে গিয়ে ক্লাস করিয়ে আমাকে রোহিঙ্গা ভাষা শেখানো হয়। হিন্দিতে আমি আগে থেকেই কথা বলতে পারি। স্ক্রিপ্ট নিয়ে গবেষণাও চলেছে।’’
‘রোহিঙ্গা’ ছবিটি বলিউডের লায়ন প্রোডাকশনের ব্যানারে নির্মিত। মানালি ও ত্রিপুরাসহ ভারতের বেশ কয়েকটি স্থানে সিনেমাটির কাজ হয়েছে।
মাগুরার মেয়ে তানজিয়া জামান মিথিলা এশিয়া মডেল ফেস্টিভ্যালে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করে নজরে আসেন সবার।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন