ফের টিউমার গজিয়েছে শিশুটির মাথায়

আপডেট: 04:12:33 08/04/2019



img

এস এম আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) : আবির হামজা। বয়স নয় বছর। খুলনার পাইকগাছা পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের কিনু গাজীর ছেলে। পড়ে শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে। অপারেশনের এক বছর পর আবারো ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে বিছানায় ছটফট করছে এই অবুঝ শিশুটি। মুখে এখন শুধুই বেঁচে থাকার আকুতি।
২০১৭ সালে আবির প্রথম ব্রেন টিউমারে আক্রান্ত হয়। স্থানীয়দের সহযোগিতা ও বসতবাড়ির অর্ধেক, তিন শতক জমি বিক্রির অর্থ দিয়ে তাকে ২০১৭ সালের ২০ অক্টোবর ঢাকার একটি বেসরকারি হাসপাতালে অপারেশন করানো হয়। এক বছর মোটামুটি সুস্থ থাকার পর আবার সে একই রোগে আক্রান্ত হয়েছে।
২০১৯ সালের প্রথম দিকে আবির অসুস্থ হয়ে পড়লে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তখন তার শরীরে আবার একই রোগ ধরা পড়ে।
ডাক্তাররা আবিরের পরিবারকে পরামর্শ দিয়েছেন, দ্বিতীয়বার অপারেশন শিশুটির জন্য খুবই ঝুঁকিপূর্ণ। উন্নত চিকিৎসার জন্য তাকে ভারত বা সিঙ্গাপুর নিতে বিশেষজ্ঞ ডাক্তাররা পরামর্শ দিয়েছেন। কিন্তু বিদেশে নিয়ে অপারেশন করার মতো যথেষ্ট অর্থ-সম্পদ নেই গরিব পরিবারটির। ফলে মানসিকভাবে ভেঙে পড়েছে তার অসহায় পরিবার।
এরপর স্থানীয় কিছু স্বেচ্ছাসেবী সংগঠন ও আবিরের সহপাঠীরা রাস্তাসহ বিভিন্ন জায়গায় অর্থ সংগ্রহের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে। বসতভিটার অবশিষ্ট তিন শতক জমি বিক্রি করার জন্য বিভিন্নজনের কাছে ধর্না দিচ্ছে পরিবারটি। কিন্তু এখনো কেউ কিনতে আগ্রহ দেখাননি বলে হামজার বাবা কিনু জানান।
এদিকে, শিশুটির শরীরে দ্রুত অপারেশন করা না হলে হয়তো অচিরেই জীবনপ্রদীপ নিভে যাবে বলে আশংকা করছে পরিবারটি। শিশুটির সুচিকিৎসার জন্য ৫-৬ লাখ টাকার প্রয়োজন। এই অবস্থায় প্রধানমন্ত্রীসহ বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছে পরিবাটির। প্রয়োজনে ০১৯৬২-৮৯৭৭৭৬ (বিকাশ) ও ইসলামী ব্যাংক, পাইকগাছা শাখার সঞ্চয়ী হিসাব নম্বর ২৯৩৬৫-এ আর্থিক সহযোগিতা করা যাবে।

আরও পড়ুন