বদলে যাচ্ছে সাকিবের ব্যাটিং পজিশন

আপডেট: 09:09:28 18/01/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডের জন্য ১৮ জনের দল চূড়ান্ত। যেখান থেকে সাজানো হবে মূল একাদশ। সাতজন ব্যাটিং স্পেশালিষ্ট, তিনজন পেসার ও দুই স্পেশালিস্ট স্পিনার নিয়েই দল হওয়ার সম্ভাবনাই বেশি।
তবে ব্যাটিং অর্ডারে আসতে পারে একটি পরিবর্তন। ওপেনিংয়ে যথারীতি অধিনায়ক তামিম ইকবাল আর লিটন দাস। গুঞ্জন আছে তিন নম্বর পজিশন নিয়ে। শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। সাধারণত তিন নম্বর পজিশনে খেলে থাকেন সাকিব আল হাসান। সাকিবের জায়গায় খেলতে পারেন নাজমুল হোসেন শান্ত। চেনা জায়গা ছেড়ে সাকিব খেলতে পারেন চার নম্বর পজিশনে।  
২০১৯ বিশ্বকাপে ৩ নম্বর জায়গাটা অনেকটাই নিজের করে নিয়েছিলেন সাকিব আল হাসান। এই পজিশনে খেলে বিশ্বকাপে ৮ ইনিংসে ৬০৬ রান করেছিলেন সাকিব। তবে লম্বা বিরতির পর আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ৩ নম্বরে ব্যাটিং করবেন তরুণ বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন। প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে এই পজিশনে ধারাবাহিকভাবে ভালো খেলেছেন শান্ত।
উল্লেখ্য, বাংলাদেশে ৩ নম্বরে ব্যাটিং করা ব্যাটসম্যানদের মধ্যে সাকিবের রেকর্ড সবচেয়ে উজ্জ্বল। এখন পর্যন্ত ২৩ ওয়ানডেতে তিন নম্বরে ব্যাটিং করে ২টি সেঞ্চুরি ও ১১টি ফিফটিতে ১ হাজার ১৭৭ রান করে ফেলেছেন সাকিব। তার গড় ৫৮.৮৫ ও স্ট্রাইক রেট ৮৮.৭৬।
আগামী বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই পরিকল্পনায় পরিবর্তন করছে বলে জানা গেছে। মিডল অর্ডারে অভিজ্ঞদের রাখতে চান প্রধান কোচ।
অনলাইন সংবাদ সম্মেলনে কোচ জানান, 'সাকিব ফিরেছে, এটা খুশির খবর। বিশ্বকাপে তিনে নেমে সে দারুণ খেলেছে। এ মুহূর্তে আমি অভিজ্ঞদের চার, পাঁচ ও ছয়ে দেখছি। সেখানে সাকিব, মুশফিক ও রিয়াদকে চিন্তা করছি।'
সূত্র : সময় নিউজ

আরও পড়ুন