বাংলাদেশিরা দর্শনা হয়ে ঢুকতে পারবেন ১৬ মে থেকে

আপডেট: 07:27:01 15/05/2021



img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : ভারতে আটকেপড়া বাংলাদেশি নাগরিকরা ১৬ মে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রবেশ করতে পারবেন।
ভারতফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (১৫ মে) দুপুরে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভা হয়। এতে সভাপত্বি করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
সভায় ভারত থেকে আসা নাগকিরদের কোয়ারেন্টিন নিশ্চিত, করোনা পরীক্ষা, আবাসনসহ প্রয়োজনীয় বিষয়ে আলোচনা হয়।
আলোচনায় অংশ নেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা এএসএম মারুফ হাসান ও অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীন।
ভারতে বাংলাদেশ মিশন থেকে দেশে ফেরার ছাড়পত্র পাওয়া নাগরিকরা ১৬ মে রোববার সকাল থেকে গেদে হয়ে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ঢুকতে পারবেন। তাদের র‌্যাপিড অ্যান্টিজেন কিটের মাধ্যমে করোনা পরীক্ষা করা হবে। পরে প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টিন নিশ্চিত করতে নির্ধারিত স্থানে পাঠানো হবে। ভারত থেকে প্রথম দিনে যারা আসবেন তাদের রাখা হবে চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউটের হোস্টেলে।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভারত থেকে আগতদের পর্যবেক্ষণে সাত সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ভারতীয় ভ্যারিয়েন্ট যেন কোনোভাবেই ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে সতর্কতা অবলম্বন করা হবে।
অবশ্য ইতিমধ্যে যশোর ও ঢাকায় বেশ কয়েকজন রোগীর শরীরে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

আরও পড়ুন