বাঘারপাড়ায় বিএল কলেজছাত্র দীপ্ত করোনামুক্ত

আপডেট: 02:46:56 01/06/2020



img

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি : বাঘারপাড়ায় করোনাভাইরাসমুক্ত হলেন খুলনা বিএল কলেজের শিক্ষার্থী দীপ্ত রায়। তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
সোমবার সকালে দীপ্তর বাড়ি পৌর এলাকার মহিরনে গিয়ে তাকে ফুলেল শুভেচ্ছা ও করোনামুক্তির ছাড়পত্র প্রদান করেন স্বাস্থ্য কর্মকর্তারা।
ওই সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলাম, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. কৌশিক আশরাফ, ডা. শাহ আলম রুবেল, ডা. মনিরুজ্জামান প্রমুখ।
গত ২৮ এপ্রিল খুলনা বিএল কলেজের হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র দীপ্ত রায়ের শরীরে করোনভাইরাস শনাক্ত হয়। এ সময় তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে উপজেলা প্রশাসন। এরপর গত ২ মে দ্বিতীয় নমুনায় নেগেটিভ রেজাল্ট আসে। কিন্তু গত ১৫ মে পাঠানো তৃতীয়বারের নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা পজেটিভ ধরা পড়ে। সর্বশেষ গত ২৩ ও ২৮ মে নমুনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসায় তাকে করোনামুক্ত হিসেবে ঘোষণা দেওয়া হলো।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলাম জানান, শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব না থাকায় ও ১৪ দিনের হোম আইসোলেশন মেয়াদকাল পূর্ণ হওয়ায় লকডাউন প্রত্যাহার ও করোনা বিজয়ী হিসেবে ঘোষণা করে সুস্থতার ছাড়পত্র প্রদান করা হয়েছে দীপ্তকে।
এর আগে গত ২৬ মার্চ বাঘারপাড়া উপজেলার সীমান্তবর্তী এলাকা পশ্চিমা গ্রামের আব্দুর রহমানের ছেলে ও ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পাশ করা যুবক আব্দুল মান্নানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৫ ও ৮ এপ্রিল পর পর দুইবার নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে। সেকারণে গত ১২ মে তাকে করোনামুক্তির ছাড়পত্র দেওয়া হয়।

আরও পড়ুন