বাল্যবিয়ের আয়োজন পণ্ড, দুইজনের সাজা

আপডেট: 08:42:24 23/09/2019



img
img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : যশোরের মণিরামপুরে বাল্যবিয়ের আয়োজন ও সম্পাদনের অভিযোগে দুইজনকে দেড় মাসের সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীর উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান আদালত পরিচালনা করে তাদের সাজা দেন।
সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার হরিহরনগর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের বুলবুল হোসেন (৪০) ও ঝিকরগাছা উপজেলার নওয়ালী গ্রামের মুন্না হোসেন (২৬)। এদের মধ্যে বুলবুলের সাজা এক মাস ও মুন্নার সাজা ১৫ দিনের।
সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান জানান, বুলবুল জাল জন্মসনদ তৈরি করে প্রবাসী এক ছেলের সঙ্গে তার ১৪ বছর বয়সী মেয়ের বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। খবর পেয়ে বরপক্ষ আসার আগে আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে আদালত ওই বাড়িতে হানা দেন। এসময় কনেকে নিয়ে তার মা পালিয়ে যান। পরে কনের বাবাকে এক মাসের সাজা দেওয়া হয়েছে।
অপর দিকে গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) সরসকাঠি গ্রামের নুর ইসলাম তার অষ্টম শ্রেণিপড়ুয়া মেয়ে নুরজাহানকে ঝিকরগাছা উপজেলার নওয়ালী গ্রামের কাঠমিস্ত্রি মুন্নার সঙ্গে বিয়ে দেন। আজ মুন্না সরসকাঠিতে তার শ্বশুরবাড়িতে অবস্থান করছিল। সেখানে অভিযান চালিয়ে মুন্না ও নুরজাহানকে আটক করা হয়েছে। পরে মুন্নাকে ১৫ দিনের সাজা দিয়ে নুরজাহানকে ছেড়ে দেওয়া হয়।
আদালত পরিচালনাকালে হরিহরনগর ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মৌসুমি আক্তার ও থানার এসআই জহির রায়হান উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, সাজাপ্রাপ্ত দুইজনকে থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন