বিদেশফেরতদের বাড়িতে বাড়িতে লাল নিশান

আপডেট: 08:14:00 23/03/2020



img

স্টাফ রিপোর্টার : করোনা সর্তকতায় যশোরে বিদেশফেরতদের (প্রবাসী) বাড়িতে লাল নিশান টানানো শুরু হয়েছে। জেলার পাঁচ হাজার ৫৭৩ জনের বাড়িতে এ লাল নিশান লাগানো হবে। যেন মানুষ বুঝতে পারে এ বাড়িতে বিদেশফেরত মানুষ রয়েছেন এবং সে অনুযায়ী অন্যরা সর্তকতা অবলম্বন করতে পারেন।
জেলা প্রশাসনের নির্দেশে এ কার্যক্রম চলছে।
আজ সোমবার দুপুরে যশোর উপশহরের বি ব্লকে গিয়ে দেখা যায়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজে উপস্থিত থেকে পতাকা লাগানোর কাজ করছেন। গ্রামপুলিশের সদস্যরা বিদেশফেরত ব্যক্তিদের বাড়িতে এ নিশান লাগাচ্ছেন।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোহাম্মাদ মাহমুদুল হাসান জানান, গত ৯ থেকে ১৮ মার্চ যারা বিদেশ থেকে এসেছেন, বিশেষ করে যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, তাদের বাড়িতে লাল নিশান দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে জেলার সব ইউনিয়ন চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে বিদেশফেরতদের বাড়িতে লাল নিশান লাগাতে নির্দেশ দেওয়া হয়েছে। সে মোতাবেক কাজও শুরু হয়েছে। জেলার পাঁচ হাজার ৫৭৩ জনের বাড়িতে এ লাল নিশান লাগানো হবে।
যশোর সদরে দুই হাজার ২৮৫, অভয়নগরে ৭৫৬, বাঘারপাড়ায় ৩১৯, চৌগাছায় ২০৩, ঝিকরগাছায় ৫২১, কেশবপুরে ৩১৮, মণিরামপুরে ৫৩৯, শার্শায় ৬৩২ বাড়িতে এ লাল নিশান লাগানো হবে।
উপশহর ইউনিয়নের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু জানান, জেলা প্রশাসনের নির্দেশে গত ১৫ থেকে ২০ দিন আগে যারা বিদেশে থেকে বাড়ি আসছে তাদের বাড়িতে লাল নিশান দেওয়া শুরু করা হয়েছে। আজ ইউনিয়নের ১১ বাড়িতে লাল পতাকা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকিগুলোয় দিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন