বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ আল বাইত স্টেডিয়ামে

আপডেট: 10:58:50 15/07/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রতিদিন চারটি করে ম্যাচ হবে বলে জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। টুর্নামেন্ট শুরু হবে ২০২২ সালের ২১ নভেম্বর।
ফিফার ওয়েবসাইটে বুধবারের বিবৃতিতে জানানো হয়েছে, প্রতিদিন ১১ ঘণ্টার মধ্যে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় দুপুর একটায় প্রথম ম্যাচ শুরু হবে। চতুর্থ ম্যাচ রাত দশটায় শুরু হয়ে মাঝরাতের একটু আগে শেষ হবে।
৬০ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন আল বাইত স্টেডিয়ামে হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন লুসাইল স্টেডিয়ামে ১৮ ডিসেম্বর হবে ফাইনাল।
স্টেডিয়ামগুলোর দূরত্ব বেশি না হওয়ায় ৩২ দলের এই বিশ্বকাপের প্রতিটি ম্যাচই স্টেডিয়ামে বসে দেখার সুযোগ পাবেন ফুটবলপ্রেমীরা।
প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চ থেকে স্থগিত থাকা কাতার বিশ্বকাপ বাছাইয়ের খেলা আগামী অক্টোবরে (এশিয়া অঞ্চল) শুরু হবে। বাছাই প্রক্রিয়া শেষে আগামী বছর মার্চ-এপ্রিলে হবে ড্র। এরপর নির্দিষ্ট ম্যাচের ভেন্যু ও সময় নির্ধারণ করা হবে।
কাতার বিশ্বকাপ আয়োজক কমিটির সিইও নাসের আল খাতের জানিয়েছেন, বিশ্বকাপ আয়োজনের কাজ দারুণ গতিতে এগিয়ে চলছে এবং রাস্তা ও অবকাঠামোর ৯০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন