বেনাপোলে ভুয়া সিআইডি ইনসপেক্টর আটক

আপডেট: 07:47:19 20/01/2021



img

স্টাফ রিপোর্টার, বেনাপোল (যশোর) : বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন এলাকা থেকে রিন্টু মিত্র (৪৫) নামে এক ভুয়া সিআইডি অফিসারকে আটক করেছে পুলিশ। তিনি নিজেকে মনির হিসেবে পরিচয় দেন।
বুধবার (২০ জানুয়ারি) বিকেলে তাকে আটক করা হয়।
আটক রিন্টু মিত্র সাতক্ষীরা সদর থানার কাঠিয়া এলাকার মৃত দেবপ্রসাদ মিত্রের ছেলে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, রিন্টু মিত্র ইমিগ্রেশন এলাকায় এক কাস্টমস অফিসারের টেবিলের সামনে যান। ওই সময় তিনি ভারত থেকে আসা জনৈক বাংলাদেশি যাত্রীকে ধমকের সাথে জিজ্ঞাসা করেন কাস্টমস অফিসার কত টাকা নিয়েছে তার থেকে। এসময় কর্তব্যরত কাস্টমস অফিসার তার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে সিআইডি ইনসপেক্টর মনির হোসেন বলে পরিচয় দেন। কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা সাইফুল ইসলামের সন্দেহ হলে তার পরিচয়পত্র দেখতে চান। তিনি একটি পরিচয়পত্র দেখানও। পরে সেটি ইমিগ্রেশন পুলিশের কাছে আনা হয়।
ওসি আরো বলেন, 'আমরা ওই ব্যক্তির পরিচয়পত্রটি পরীক্ষা করে ভুয়া বলে প্রমাণ পাই। এরপর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে কথিত সিআইডি অফিসার মনির তার আসল ঠিকানা দেয়। তার প্রকৃত নাম নাম রিন্টু মিত্র, পিতা মৃত দেবপ্রসাদ মিত্র, গ্রাম কাঠিয়া, সদর উপজেলা, সাতক্ষীরা বলে জানান। পরে তাকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়।'
বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান জানান, সিআইডি অফিসার পরিচয়দানকারী রিন্টু মিত্রের নামে মামলা করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

আরও পড়ুন