ভৈরব নদের অবৈধ দখলদার উচ্ছেদের দাবি

আপডেট: 06:07:19 16/09/2020



img

স্টাফ রিপোর্টার : যশোরের অভয়নগরের ওপর দিয়ে প্রবাহিত ভৈরব নদ থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ, নদী খনন এবং রাজঘাট বাজার থেকে চেঙ্গুটিয়া পর্যন্ত নদীর দুই তীরে গাইড ওয়াল নির্মাণের দাবিতে মানববন্ধন হয়েছে।
অভয়নগর-নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের উদ্যোগে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে নওয়াপাড়া শহরের নূরবাগ এলাকায় যশোর-খুলনা মহাসড়কের পাশে এ কর্মসূচি পালন করা হয়।
ঘণ্টাব্যাপী মানববন্ধনে ইউনিয়নের কয়েক হাজার শ্রমিকসহ সাধারণ মানুষ অংশ নেন। এসময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
মানববন্ধনে বলা হয়, একশ্রেণির প্রভাবশালী ব্যবসায়ী ভৈরব নদের বিভিন্ন অংশ দখল করে ঘাট ও জেটি নির্মাণ করছেন। গড়ছেন অবৈধ গোডাউন ও অন্যান্য পাকা স্থাপনা। এতে নদী সংকীর্ণ হচ্ছে। বাধাগ্রস্ত হচ্ছে জোয়ার-ভাটা। এভাবে চলতে থাকলে ভৈরব নদ অস্তিত্ব সংকটে পড়বে।
নদী ও শ্রমিক বাঁচাতে অবিলম্বে অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবি জানান বক্তারা। না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনিয়নের সভাপতি ফাল্গুন মণ্ডল, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সরদার, যশোর ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবীন অধিকারী ব্যাচা, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক নওয়াপাড়ার সম্পাদক আসলাম হোসেনসহ শ্রমিকনেতারা।

আরও পড়ুন