ভোটার নেই, কেন্দ্রে কর্মকর্তাদের গল্পগুজব

আপডেট: 01:50:11 17/10/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : করোনা ভাইরাসের মধ্যেই ঢাকা-৫ শূন্য আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ সকাল নয়টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া শুরু হয়। কয়েকটি কেন্দ্র ঘুরে করে দেখা গেছে, ভোটার উপস্থিতি ও ভোট প্রয়োগের হার একেবারেই কম। ভোট কক্ষের ভেতর পোলিং অফিসাররা গল্পগুজব করে অলস সময় পার করছেন। নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা কেন্দ্রের সামনে বসে আড্ডা দিচ্ছেন।
যাত্রাবাড়ি ধলপুর কমিউনিটি সেন্টার ও আউটফল তেলেগু কমিউনিটি সেন্টার কেন্দ্র ঘুরে কোনো ভোটার উপস্থিতি দেখা মেলেনি।  আওয়ামী লীগ প্রার্থীদের এজেন্ট ও কর্মী দেখা গেলেও বিএনপির কাউকে দেখা যায়নি।
যাত্রাবাড়ির আইডিয়াল হাই স্কুল অ্যান্ড কলেজে দুপর ১২টা পর্যন্ত গুটিকয়েক ভোটার লক্ষ্য করা গেছে। কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার হামিদুল ইসলাম বলেন, এখনো প্রত্যাশিত ভোটারদের লক্ষ্য করা যায়নি। হয়তো দুপরের পর ভোটার বাড়বে। কেন্দ্রটির মহিলা বুথের প্রিজাইডিং অফিসার মোতাহার হোসেন বলেন, অল্পসংখ্যপক ভোট পড়েছে। যেটাকে ভালো সংখ্যা ধরা যাবে না ।
এখানে ভোট দিতে আসা নারী ভোটার আয়শা আক্তার বলেন, ভোট দিতে তেমন একটা সমস্যা হয়নি। কিন্তু কেউ তো ভোট দিতে আসছে না। এমন জানলে তো আসতাম না। আগে যেমন ভোট একটা উৎসব ছিল সেটা নেই।
এদিকে আরো কয়েকটি  কেন্দ্র ঘুরে দেখা গেছে, আঙুলের ছাপ না মেলায় অনেকে ভোট দিতে পারছেন না।
এমন একজন নারী ভোটার জয়া আরা, প্রায় আধাঘণ্টা ধরে চেষ্টা করেও তিনি আইডিয়াল কলেজের কেন্দ্রটিতে ভোট দিতে পারেননি।
সূত্র : মানবজমিন

আরও পড়ুন