ভোট সুষ্ঠু হলে পাইকগাছায় হাড্ডাহাড্ডি লড়াই

আপডেট: 06:35:02 18/10/2020



img

এস এম আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) : আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য পাইকগাছার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শেষ মুহূর্তে জমে উঠেছে। নির্বাচন সুষ্ঠু হলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে ভোটাররা মনে করছেন।
খুলনা জেলার পাইকগাছা উপজেলা একটি পৌরসভা ও দশটি ইউনিয়ন নিয়ে গঠিত। গত ১৭ জুলাই গাজী মোহাম্মদ আলীর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়; যে পদে আগামী ২০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।
এই উপনির্বাচনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু নৌকা ও উপজেলা বিএনপির আহ্বায়ক ডা. আব্দুল মজিদ ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৭৯টি কেন্দ্রে দুই লাখ, ১৯ হাজার ৭১৬ জন ভোটার রয়েছেন।
নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু বলেন, এ নির্বাচনে নৌকার পক্ষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আন্তরিকভাবে কাজ করছেন। কিন্তু বিএনপি ও ছাত্রদলের সাবেক ও বর্তমান কিছু নেতা-কর্মী নির্বাচনী কাজ করছেন।
উপজেলা যুবদলের সভাপতি আমজাদ হোসেন গোলদারের মৃত্যু ও পৌর যুবদলের আহ্বায়ক এম মোসলেম উদ্দীন আহম্মেদসহ নেতাকর্মীরা কয়েক বছর নিস্ক্রিয় থাকায় বিএনপির নির্বাচনী কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে। এর প্রভাব প্রতিটা নির্বাচনে পড়ছে।
দেলুটি ইউনিয়নের চায়ের দোকানদার পরিতোষ মণ্ডল বলছেন, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।
আওয়ামী লীগ প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু বলেন, ‘জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।’
বিএনপি প্রার্থী ডা. আব্দুল মজিদ বলেন, ‘আমরা কৌশলে নির্বাচনী কাজ করছি। ভোটাররা ভোট প্রদানের সুযোগ পেলে ধানের শীষ জয়লাভ করবে।’
উপজেলা নির্বাহী অফিসার খালিদ হোসেন সিদ্দিকী বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন