মণিরামপুরে আজও সাত করোনা রোগী শনাক্ত

আপডেট: 03:30:12 02/07/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে আজও একদিনে নতুন সাতজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।
বৃহস্পতিবার (২ জুলাই) সকালে যশোর সিভিল সার্জন অফিস থেকে এই তথ্য জানানো হয়।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শুভ্রারানী দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।
এরআগে মঙ্গলবার (৩০ জুন) একযোগে মণিরামপুরে সাতজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছিল। সব মিলিয়ে উপজেলায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত মোট রোগীর সংখ্যা ৩৮।
ডা. শুভ্রা বলেন, করোনা পজেটিভ রিপোর্ট আসা সাতজনের সবাই জ্বর বা সর্দি-কাশি উপসর্গ নিয়ে গত ২৮, ২৯ ও ৩০ জুন মণিরামপুর হাসপাতালে এসে নমুনা দেন। পরে সিভিল সার্জন অফিসের মাধ্যমে নমুনাগুলো যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়। আজ (বৃহস্পতিবার) তাদের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।
আক্রান্ত সাতজন হলেন, মণিরামপুর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসেরে এক নারী স্টাফ, হাসপাতালের সামনের বাসিন্দা পল্লী বিদ্যুৎ অফিসের এক লাইনম্যান এবং হাকোবা, খানপুর, পাতন, উত্তর লাউড়ী ও জুড়ানপুর গ্রামের একজন করে পুরুষ।
ড. শুভ্রা বলেন, নতুন আক্রান্ত সাতজনের সঙ্গে কথা হয়েছে। তারা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। তাদের সবাইকে প্রয়োজনীয় চিকিৎসা ও পরামর্শ দেওয়া হচ্ছে। এছাড়া আক্রান্তদের বাড়ি লকডাউন করার জন্য তাদের নাম-ঠিকানা উপজেলা প্রশাসনকে দেওয়া হয়েছে।
করোনা পরীক্ষা করার জন্য এই পর্যন্ত মণিরামপুর হাসপাতাল থেকে ২৮৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া এই উপজেলার অনেকেই যশোর জেনারেল হাসপাতাল, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে নমুনা দিয়েছেন। তারমধ্যে এই উপজেলায় মোট ৩৮ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। ইতোমধ্যে ১৩ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

আরও পড়ুন