মণিরামপুরে একদিনে সাতজন করোনা পজেটিভ

আপডেট: 02:16:17 30/06/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে এক দিনে সাতজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।
মঙ্গলবার (৩০ জুন) সকালে যশোর সিভিল সার্জন অফিস থেকে এই সাতজনের করোনা পজেটিভ হওয়ার তথ্য জানানো হয়। আক্রান্তদের মধ্যে দুইজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ রয়েছেন।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শুভ্রারানী দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।
এই নিয়ে মণিরামপুরে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ২৯।
ডা. শুভ্রা বলেন, করোনা পজেটিভ রিপোর্ট আসা সাতজনের সবাই জ্বর সর্দি-কাশি উপসর্গ নিয়ে গত শনিবার হাসপাতালে এসে নমুনা দেন। ওই দিন ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। পরে সিভিল সার্জন অফিসের মাধ্যমে নমুনাগুলো যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়। আজ (মঙ্গলবার) তাদের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।
আক্রান্ত সাতজন হলেন, হাকোবা কুণ্ডুপাড়ার একজন সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ইপিআই টিকা বহনকারী মোহনপুরের এক কর্মী ইসহাক আলী, কামালপুর গ্রামের এক নারী জুটমিল শ্রমিক, মোহনপুরের আরেক পুরুষ, লাউড়ি গ্রামের এক ব্যক্তি, জামলা গ্রামের এক পুরুষ ও দেবীদাসপুর গ্রামের এক নারী।
ডা. শুভ্রা বলেন, করোনা পরীক্ষা করার জন্য এই পর্যন্ত মণিরামপুর হাসপাতাল থেকে ২৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া এই উপজেলার অনেকেই যশোর জেনারেল হাসপাতাল, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে গিয়ে নমুনা দিয়েছেন। সবমিলেয়ে এই উপজেলায় মোট ২৯ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে ১৩ জন সুস্থ হয়ে স্বাভাবিক কাজকর্মে ফিরেছেন।
মণিরামপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান বলেন, ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা পজেটিভ সাতজনের তালিকা আমার কাছে এসেছে। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ আইসোলেশন নিশ্চিত করতে আমরা কাজ শুরু করেছি।’

আরও পড়ুন