মণিরামপুরে ক্ষতিগ্রস্ত এলাকায় কর্মকর্তারা

আপডেট: 09:56:29 22/05/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে মণিরামপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন খুলনা বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হাওলাদার।
শুক্রবার (২২ মে) বিকেলে তিনি উপজেলার চালুয়াহাটি গ্রামে ক্ষতিগ্রস্ত মোশারেফ সরদারের বাড়িসহ ওই এলাকা পরিদর্শন করেন।
এসময় যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী, চালুয়াহাটি ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
ইউএনও আহসান উল্লাহ শরিফী বলেন, ‘বিভাগীয় কমিশনার স্যার আমাদের নির্দেশনা দিয়েছেন আম্পানে গাছ চাপা পড়ে নিহত পাঁচজনের পরিবারসহ উপজেলাজুড়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারা যেন সঠিকভাবে সরকারি সহায়তা পান।’
ইউএনও বলেন, দাফন-কাফন ও সৎকারের জন্য নিহত পাঁচ পরিবারকে জেলা প্রশাসকের পক্ষ থেকে ২০ হাজার করে টাকা দেওয়া হবে। দ্রুত এই অর্থ নিহতদের স্বজনদের হাতে পৌঁছাবে। এছাড়া ওই পরিবারগুলোসহ উপজেলাজুড়ে যাদের বসতঘর ভেঙেছে তাদেরকে সরকারি টিন ও নগদ অর্থ দেওয়া হবে। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরির কাজ চলছে। মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন থাকায় তালিকা এখনো হাতে আসেনি।’
বুধবার রাতভর চলা ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে গাছ চাপা পড়ে মণিরামপুরের মশ্মিমনগরের পারখাজুরা গ্রামের পাঁচজন মারা যান। এই এলাকায় প্রবল ঝড়ে বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে; নজিরবিহীন ক্ষতি হয়েছে মাঠে থাকা ফসলাদির।

আরও পড়ুন