মণিরামপুরে মোট ৮৫ করোনা রোগী শনাক্ত

আপডেট: 10:49:02 29/07/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে নতুন চারজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।
শনাক্তরা হলেন, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ মণিরামপুর সদর দপ্তরের দুই স্টাফ রিপন আলী (৩৭) ও সাজেদ হোসেন (২৬), মণিরামপুর হাসপাতালের অবসরপ্রাপ্ত অ্যাম্বুলেন্স চালক হায়দার আলী (৬৫) এবং ঢাকুরিয়া গ্রামের ইমামুল হোসেন।
বুধবার (২৯ জুলাই) যশোর সিভিল সার্জন অফিস থেকে এই চারজনের করোনা পজেটিভ রিপোর্ট আসে।
মণিরামপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. অনুপ বসু এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত শনি ও রোববার মণিরামপুর হাসপাতাল থেকে ১৫ জনের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন অফিসের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়। সেখান থেকে বুধবার চারজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তরা সবাই নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের বাড়ি লকডাউন করতে উপজেলা প্রশাসনকে তথ্য দেওয়া হয়েছে।
করোনা পরীক্ষার জন্য গত সাড়ে তিন মাসে মণিরামপুর হাসপাতাল থেকে ৫০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া এই অঞ্চলের অনেকে বাইরের বিভিন্ন হাসপাতালে নমুনা দিয়েছেন।
১১ এপ্রিল প্রথম মণিরামপুর হাসপাতালের এক স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়; যিনি ছিলেন যশোর জেলার প্রথম করোনা শনাক্ত হওয়া ব্যক্তি। এরপর মণিরামপুরে বাড়তে থাকে করোনা রোগীর সংখ্যা। একে একে আক্রান্ত হয়েছেন হাসপাতালের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারসহ নার্স ও স্টাফ, ব্যাংকার, ব্যবসায়ী, ছাত্র এবং কৃষক। এই পর্যন্ত সরকারিভাবে মণিরামপুরে ৮৫ জনের করোনা শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়েছে। তাদের মধ্যে ৭০ জন সুস্থ হয়ে উঠেছেন। বাকি ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন। ডা. অনুপ বসু এই তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন