মণিরামপুরে হোম কোয়ারেন্টাইনে ২৬ জন

আপডেট: 04:04:04 21/03/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : করোনাভাইরাসের সংক্রমণরোধে মণিরামপুরে ২৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরা সবাই বিদেশফেরত। তাদের মধ্যে আমেরিকা-ফেরত রয়েছেন তিনজন, দুবাই-ফেরত দুইজন, চীন-ফেরত একজন এবং বাকি ২০ জন ফিরেছেন মালয়েশিয়া থেকে।
এরআগে গত বৃহস্পতিবার পর্যন্ত মণিরামপুরে ১২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। যারমধ্যে চীন-ফেরত একজনের কোয়ারেন্টাইন ইতিমধ্যে শেষ হয়েছে। তিনি সুস্থ আছেন।
শনিবার সকালে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এমন তথ্য পাওয়া গেছে।
এছাড়া আজ বেলা সাড়ে ১১টার মধ্যে আরো তিনজন বিদেশফেরত ব্যক্তির সন্ধান পেয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাদেরকে কোয়ারেন্টাইনে নেওয়ার প্রক্রিয়া চলছে। তবে এখন পর্যন্ত মণিরামপুরে কোনো করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি।
এদিকে বিদেশ থেকে কেউ দেশে ফিরলেই তাকে ঘিরে আতঙ্কিত হয়ে পড়ছেন এলাকাবাসী। তারা নিজেদের নিরাপত্তা নিয়ে সঙ্কিত হচ্ছেন।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শুভ্রারানী দেবনাথ বলেন, এই পর্যন্ত ২৬ জন বিদেশফেরত লোককে তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ থেকে যারা ফিরেছেন, তারা কেউ করোনা আক্রান্ত নন। তবে তাদের সঙ্গে ভাইরাস আসতে পারে- এমন শঙ্কায় সবাইকে স্বাস্থ্য সহকারীদের তত্ত্বাবধানে বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইন ছেড়ে কেউ বাইরে চলাফেরা করলে তার ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন