মধ্যরাত থেকে যশোর ও নওয়াপাড়ায় কঠোরতা

আপডেট: 02:08:12 09/06/2021



img

স্টাফ রিপোর্টার: করোনা সংক্রমণে ঊর্ধ্বগতির কারণে আজ মধ্যরাত থেকে যশোরের দুটি পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে।
জেলা করোনা নিয়ন্ত্রণ কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
প্রায় প্রতিদিনই যশোরে বৃদ্ধি পাচ্ছে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
আজ বুধবার শনাক্তের হার ৪৯ শতাংশ। গতকাল ছিল ৪২ শতাংশ। এছাড়া একজন করোনা পজেটিভ ও একজন করোনা সাসপেক্টেড রোগী মারা গেছেন।
গত মে মাসে ভারত সীমান্তবর্তী জেলা যশোর উচ্চ ঝুঁকিতে রয়েছে বলে উল্লেখ করে স্বাস্থ্য অধিদফতরের বিশেষজ্ঞ কমিটি। এ মাসের শেষ সপ্তাহে যশোরে করোনা শনাক্তের হার আগের তুলনায় কিছুটা বাড়তে থাকে। জুন মাসের শুরুতে থেকে প্রতিদিনই বাড়ছে শনাক্তের হার। গত ৭ জুন শনাক্ত হয় ২৯ শতাংশ, ৮ জুন তা বেড়ে দাঁড়ায় ৪২ শতাংশে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় ২৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ (৯ জুন) শনাক্তের হার ৪৯ শতাংশ।
এছাড়া, যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপরজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।
এ পর্যন্ত জেলায় সাত হাজার ৭০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮৪ জন। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন।
যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন জেলা প্রশাসন। ঊর্ধ্বমুখী এ হার রুখতে আজ বুধবার মধ্যরাত থেকে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে। এর ফলে যশোর শহর থেকে কোনও যানবাহন ছেড়ে যাবে না, দোকানপাট, বিপণিবিতান, পার্ক, কমিউনিটি সেন্টার- সব বন্ধ থাকবে। কেবল কাঁচাবাজার, ওষুধের দোকান ও নিত্যপণ্যের দোকান এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

আরও পড়ুন