মহেশপুরে বিএসএফের তাড়ায় নদীতে ডুবে মৃত্যু

আপডেট: 04:08:06 15/01/2020



img

কালীগঞ্জ মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় বিএসএফ-এর তাড়া খেয়ে ইছামতি নদীতে ডুবে হৃদয় হোসেন (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
বুধবার বেলা ১১টার দিকে মহেশপুর থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে।
নিহত যুবক মহেশপুর উপজেলার ভারতীয় সীমান্তের পলিয়ানপুর গ্রামের সবুর হোসেনের ছেলে।
মহেশপুর থানার ওসি মোরশেদ হোসেন খান জানান, গত ১০ জানুয়ারি দিবাগত রাতে হৃদয়সহ কয়েকজন ভারত থেকে বাংলাদেশে আসছিল। সেসময় ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদের ধাওয়া করে। বিএসএফ সদস্যদের তাড়া খেয়ে অন্যরা নদী পার হয়ে বাংলাদেশে আসতে পারলেও হৃদয় নদীর পানিতে ডুবে যায়। পরে বুধবার তার মৃতদেহ পাওয়া যায়।
অন্য একটি সূত্রে জানা যায়, প্রায় তিন বছর আগে ভারতে গিয়ে মুম্বাই শহরে কাজ করতেন হৃদয়। সম্প্রতি ভারতে এনআরসির কারণে নির্যাতন বেড়ে যাওয়ায় সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করেন হৃদয় ও তার সহযোগীরা। দুইজন ইছামতি নদী পার হতে পারলেও হৃদয় নদীতে ডুবে মারা যান।
এব্যাপারে বিজিবি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।
এদিকে বুধবারও ঝিনাইদহের মহেশপুর সীমান্ত পার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের সময় এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। মহেশপুর উপজেলার সীমান্তের মাটিলা গ্রাম থেকে তাকে আটক করা হয়।
আটক ব্যক্তি ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বাগদা থানার কুলিয়া গ্রামের সুশান্তকুমারের ছেলে মঞ্জয়কুমার বলে ৫৮ বিজিবির পাঠানো বার্তায় জানানো হয়েছে। গত কয়েক মাসে মহেশপুর সীমান্ত থেকে প্রায় চারশ’ অবৈধ অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি।

আরও পড়ুন