মাগুরায় ইয়াং স্টার একাডেমির যুগপূর্তি পালন

আপডেট: 09:53:58 14/01/2021



img

মাগুরা প্রতিনিধি : মাগুরার অন্যতম ক্রীড়া সংগঠন ইয়াং স্টার একাডেমির এক যুগপূর্তি উপলক্ষে আলোচনা সভা হয়েছে।
বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে শহরের আতর আলী গণগন্থাগার প্রাঙ্গনে ইয়াং এ সভার আয়োজন করা হয়। সংগঠনের উপদেষ্টা এএসএম কামরুজ্জামান চাঁদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান পংজককুমার কুণ্ডু ও মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান।
বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মকবুল হোসেন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার এসএম আব্দুর  রহমান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট রাশেদ মাহমুদ শাহীন, প্রান্তর খেলোয়াড় আকরাম হোসেন ও ইয়াং স্টার একাডেমি মাগুরার প্রতিষ্ঠাতা পরিচালক বারিক আনজাম বারকি প্রমুখ। ইয়াং স্টার একাডেমি মাগুরা প্রতিষ্ঠাতা পরিচালক বারিক আনজাম বারকি বলেন, ইয়াং স্টার একাডেমি ২০০৮ সালে প্রতিষ্ঠার পর থেকে মাগুরা জেলার সকল উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে খেলোয়াড় তৈরি কাজ করে চলছে। আমাদের নেই মাঠ, নেই ঘর তবুও আমরা সংগ্রামের সাথে এগিয়ে চলেছি। বর্তমানে আমাদের এ প্রতিষ্ঠান থেকে বিকেএসপিতে অনেক খেলোয়াড় প্রশিক্ষণের সুযোগ পেয়েছে। ব্যক্তিস্বার্থের উর্ধ্বে থেকে কিছু ব্যক্তির অক্লান্ত পরিশ্রমে অসংখ্য ক্ষুদে খেলোয়াড়দের মাঠমুখী করে রাখার প্রচেষ্টা অব্যাহত আছে। আর তারই ধারাবাহিকতায় বছরব্যাপী প্রশিক্ষণ, বিভিন্ন টুর্ণামেন্ট এবং বিশেষ ক্যাম্পিং এর ব্যবস্থা করা হয়। এরই মধ্যে অনেক প্রতিভাবান খেলোয়াড় জেলার সুনাম অক্ষুণ্ন রেখে বাংলাদেশ জাতীয় ফুটবল অনূর্ধ্ব ১৩-১৪ দলের হয়ে খেলেছে। এর মধ্যে বাপ্পি ও ইমন ইরান, এবং রমেশ ভারত ও নেপাল সফর করেছেন। বিকেএসপিতে প্রশিক্ষণ নিয়েছেন জিবলু মোল্লা, রমেশ, আলিনুর শেখ, শাহারিয়ার বাপ্পি ও সুমন প্রমুখ ইয়াং স্টার একাডেমির খেলোয়াড়। এ ছাড়াও মিদুল, তনু, জয়, রাসেল এবং হাকিমসহ অনেকেই সামনে বিকেএসপিতে ভর্তির অপেক্ষায়।
তিনি আরো বলেন, 'মাদকের বিরুদ্ধে সব সময় সোচ্চার থেকে আমরা কাজ করে চলেছি। পাশাপাশি খেলোয়াড়দেরকে আমরা মাদকের বিরুদ্ধে কাজ করার আহবান জানিয়েছি সব সময়।'

আরও পড়ুন