মাগুরায় ঘর পাচ্ছে ১১৫ পরিবার

আপডেট: 07:20:45 21/01/2021



মাগুরা প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে অনুষ্ঠিত ব্রিফিংয়ে জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফাজ উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসিন কবির, শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মুহাম্মদ বাতেন, মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল, সাংবাদিক সাইদুর রহমান, ইব্রাহিম আলী মোনাল, আবু বাসার আখন্দ, শফিকুল ইসলাম, অলোক বোস, দেলোয়ার হোসেন প্রমুখ।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না।’ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে মাগুরাসহ দেশের সকল জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রমের আওতায় প্রথম পর্যায়ে মাগুরার ১১৫টিসহ সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে।
মাগুরায় ১১৫টি ঘরের মধ্যে সদর উপজেলায় ১৫টি, শ্রীপরে ২০টি, শালিখায় ৫০টি এবং মহম্মদপুর উপজেলায় ৩০টি ঘর পাচ্ছেন উপকারভোগীরা। প্রতিটি পরিবারের নামে দুই শতক খাস জমি বরাদ্দ দিয়ে এ সকল ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণের জন্য ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।
আগামী ২৩ জানুয়ারি  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের সকল জেলায় একযোগে এ কার্যক্রমের উদ্বোধন করবেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান।

আরও পড়ুন