মাগুরায় দোকান খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

আপডেট: 03:25:35 05/04/2021



img

মাগুরা প্রতিনিধি : লকডাউন চলাকালে মাগুরায় শহরের ব্যবসায়ীরা বিক্ষোভ করেছেন।
সোমবার দুপুরে শহরের সৈয়দ আতর আলী রোডের বেবি প্লাজার সামনে থেকে বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী একত্রিত হন। এ রোডে অনেক ক্ষুদে ব্যবসায়ী দোকানের এক ঝাপ খুলে ব্যবসা পরিচালনা করেন। কিন্তু ভ্রাম্যমাণ আদালত এসে তা বন্ধ করে দেন। এ নিয়ে ভ্রাম্যমাণ আদালতের এক কর্মকর্তার সাথে তাদের বাকবিতণ্ডা হয়। পরে ব্যবসায়ীরা একত্রিত হয়ে শহরে বিক্ষোভ করেন। তারা মেয়রের বাড়ির সামনে অবস্থান নিয়ে সীমিত পরিসরে দোকান খুলে দেওয়ার আহ্বান জানান।
ব্যবসায়ীরা বলছেন, সরকার লকডাউন দিয়েছে, তারা মানবেন। তবে দিনের মধ্যভাগে ৩-৪ ঘণ্টা ব্যবসা পরিচালনা করতে দিলে তারা কিছুটা বাঁচবেন। প্রতিটি দোকানে তিন থেকে চারজন কর্মচারী কাজ করেন, তাদের প্রতি মাসে বেতন দিতে হয়। এক সপ্তাহ লকডাউন থাকলে তাদের ব্যবসা অনেক ক্ষতিগ্রস্ত হবে ।
এদিকে, লকডাউনে নিত্যপণ্যের বাজার, ওষুধের দোকান ও খাবারের হোটেল খোলা রয়েছে। শহরের অধিকাংশ দোকান, মার্কেট বন্ধ রয়েছে। শহরে ভ্যান, রিকশা, অটোরিকশা চলাচলে রয়েছে প্রশাসনের বিধিনিষেধ।  
সোমবার সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। পাশাপাশি পুলিশ, ট্রাফিক ও স্কাউটসের সদস্যরাও কাজ করছেন।
দুপুরে শহরের ভায়না মোড়ে লকডাউন না মেনে যানবাহন চালানোয় ভ্রাম্যমাণ আদালত অনেক যানবাহন চালককে জরিমানা করেন।

আরও পড়ুন