মাগুরায় নয় জয়িতাকে সংবর্ধনা

আপডেট: 06:42:44 09/12/2020



img

মাগুরা প্রতিনিধি : মাগুরায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জেলার নয় জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে ।
বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জয়িতাদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।
জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) জুলিয়া সুকায়না, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়াল ও সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজী শামসুজ্জামান ।
এবার ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির আওতায় জেলা ও উপজেলা পর্যায়ে ২০২০-২১ অর্থবছরে মনোনীতো হলেন, জেলা পর্যায়ে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী মনিরা পারভীন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী চপলারানি, সফল জননী মোছা. রোকেয়া বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী শাহিনুর বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় শিখারানি বিশ্বাস।

অন্যদিকে, সদর উপজেলা পর্যায়ে নির্বাচিত জয়িতারা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী সুচিত্রারানি বসাক, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী চপলারানি, সফল জননী বীণারানি বিশ্বাস এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী সীমা খাতুন।
জেলা প্রশাসনের সহযোগিতায় মহিলা বিষয়ক অধিদপ্তর মাগুরার আয়োজনে এ অনুষ্ঠানে সরকারি বে-সরকারি কর্মকর্তা, বিভিন্ন নারী সংগঠনের নারীনেত্রী ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন