মাগুরায় ‘অদম্য পাঠশালা’র এক বছর পূর্তি

আপডেট: 02:08:11 29/05/2021



img

মাগুরা প্রতিনিধি: করোনায় ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের পরিবারের ছাত্রছাত্রীদের জন্য বিনামূল্যে পাঠদান কার্যক্রম অদম্য পাঠশালার এক বছর উপলক্ষে শুক্রবার দিনব্যাপী মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট যৌথভাবে গত এক বছর ধরে খোলা আকাশের নিচে ব্যতিক্রমধর্মী এ পাঠশালা পরিচালনা করে আসছে।
শহরের দরিমাগুরা সরদারপাড়া আমবাগানে এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় বাসদ নেত্রী ইঞ্জিনিয়ার শম্পা বসুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি নেতা কাজী ফিরোজ,  জাসদ নেতা সমীর চক্রবর্তী, ঝিনাইদহের বাসদ নেতা অ্যাড. আসাদুল ইসলাম, সমাজসেবক কামরুজ্জামান চপল, মোশারফ হোসেন, কবি মিয়া ওয়াহিদ কামাল বাবলুসহ অন্যরা।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত ও আবৃত্তি পরিবেশন করে অদম্য পাঠশালার পিছিয়ে পড়া ছাত্রছাত্রীরা।
২০২০ সালের মে মাসের ২৫ তারিখ মাগুরায় আদিবাসী সম্প্রদায় ও অনলাইনে ক্লাস করতে অক্ষম ছাত্রছাত্রীদের জন্য খোলা আকাশের নিচে অদম্য পাঠশালা চালু করেন ইঞ্জিনিয়ার শম্পা বসু ও তার সঙ্গীরা। যার পথ ধরে সারাদেশে ২৯টি জেলায় অদম্য পাঠশালা কার্যক্রম ছড়িয়ে পড়ে। যার মাধ্যমে পিছিয়ে পড়া ছাত্রছাত্রীদের জন্য লেখাপড়া করিয়ে আসছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

আরও পড়ুন