মুহাদ্দিস আবু সাঈদকে রাতেই দাফন

আপডেট: 02:45:19 31/05/2020



img

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : চলমান করোনা পরিস্থিতি ও স্থানীয় প্রশাসনের নির্দেশে শনিবার রাতেই দুই দফা জানাজা শেষে বাঁকড়া দরগাডেঙ্গী এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে মুহাদ্দিস আবু সাঈদকে।
যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ জামায়াতে ইসলামী যশোর জেলা (পশ্চিম) শাখার নায়েবে আমির ও যশোর সদরের পদ্মবিলা মাদরাসার অধ্যক্ষ আবু সাঈদ শনিবার ‘ম্যাসিভ হার্ট অ্যাটাকে’ মারা যান।
এর আগে পরিবার ও সংগঠনের পক্ষ থেকে রোববার সকাল সাড়ে নয়টায় ঝিকরগাছা বিএম হাইস্কুল মাঠ ও বেলা ১১টায় বাঁকড়া জে কে মাধ্যমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফনের সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু শনিবার রাতে পুলিশের নির্দেশে রাত সাড়ে ১১টায় ঝিকরগাছা শহরের পুরন্দরপুরে প্রথম নামাজে জানাজা ও রাত ১২টায় বাঁকড়া দরগাডেঙ্গীতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
পুরন্দরপুরে নামাজে জানাজায় ইমামতি করেন জেলা জামায়াতের সেক্রেটারি ও কেন্দ্রীয় শুরা সদস্য মাওলানা আরশাদুল আলম।
জানাজার আগে সাবেক এমপি সাঈদের জীবনীর ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন ঝিকরগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক মোর্তজা এলাহী টিপু, সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা জামায়াতের আমির অধ্যাপক হারুন অর রশীদ, সেক্রেটারি মাওলানা আরশাদুল আলম, নাভারন ইউপির সাবেক চেয়ারম্যান জিয়াউল হক ও মরহুমের বড় ছেলে অ্যাডভোকেট হাবিব কায়সার।
জানাজায় অন্যদের মধ্যে অংশ নেন উপজেলা বিএনপির নেতা কাউন্সিলর মতিয়ার রহমান, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবীর, রাশেদুল মমিন সুজন, আরমান হোসেন কাকন, সাবেক ছাত্রনেতা তরিকুল ইসলাম, আরাফাত কল্লোল, ইয়ার হোসেন সোহান, বেজিয়াতলা মাদরাসার সুপার মাওলানা দ্বীন ইসলাম, মাওলানা লুৎফর রহমান মাদানীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শোক ও সমবেদনা
এদিকে যশোর-২ আসনের সাবেক এমপি যশোর জেলা জামায়াত (পশ্চিম) শাখার নায়েবে আমির মুহাদ্দিস আবু সাঈদের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন দলের উপজেলা আমির অধ্যাপক হারুন অর রশীদ, সেক্রেটারি মাওলানা আব্দুল আলিম, উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মুরাদুন্নবী মুরাদ, পৌর বিএনপির আহ্বায়ক হারুন অর রশীদ, যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম, রুহুল আমীন সুজন প্রমুখ।

আরও পড়ুন