মোনালিসা-ঝুম্পাদের ব্যস্ত সময়

আপডেট: 02:32:54 08/04/2019



img

এস এম আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) : দেশের অন্যান্য স্থানের মতো পাইকগাছায়ও চলছে বর্ষবরণের নানা প্রস্তুতি। পোশাক ডিজাইনের কাজে ব্যস্ত সময় পার করছেন মোনালিসা ও ঝুম্পা সানা নামে দুই ফ্যাশন ডিজাইনার।
ফ্যাশন ডিজাইনার মোনালিসার পাইকগাছা শহরের অভিজাত মার্কেটে ‘‘মনি’স খুশি’’ নামে একটি ফ্যাশন হাউজ রয়েছে। যেখানে বিভিন্ন ধরনের পোশাক পাওয়া যায়, তেমনি বিভিন্ন দিবসকে সামনে রেখে প্রতিষ্ঠানটি তৈরি করে মানানসই পোশাক। ঢাকাসহ দেশের বিভিন্ন ফ্যাশন হাউজে এখানকার পোশাক বাজারজাত করা হয়।
মোনালিসার সহযোগী হিসেবে রয়েছেন ঝুম্পা সানা। দুইজনই উপজেলা মহিলাবিষয়ক দপ্তর থেকে উন্নত প্রশিক্ষণ গ্রহণ করার মাধ্যমে ডিজাইনের কাজ শিখেছেন।
মোনালিসা বলেন, ‘আমি প্রতি বছর ছোট পরিসরে এ ধরনের কাজ করে থাকি। তবে গত বছর মহিলাবিষয়ক অধিদপ্তর থেকে প্রশিক্ষণ গ্রহণ করে এ বছর বর্ষবরণ উৎসবকে সামনে রেখে বেশ বড় পরিসরে ব্লক প্রিন্টের কাজ করছি। ইতিমধ্যে ঢাকার ফ্যাশন হাউজ থেকে বড় ধরনের অর্ডারও পেয়েছি। অর্ডারের মধ্যে রয়েছে, শাড়ি, পানজাবি ও থ্রি-পিচ। পানজাবি ও থ্রিপিচের মূল্য ধরা হয়েছে ৫০০ থেকে হাজার টাকা। শাড়ি রয়েছে ৮০০ থেকে দেড় হাজার টাকা দামের।’
প্রতিদিন কমপক্ষে ২০টি পোশাকের কাজ সম্পন্ন করা হচ্ছে জানিয়ে মোনালিসা বলেন, এ জন্য তাকে ব্যস্ত সময় পার করতে হচ্ছে।
মোনালিসা ও ঝুম্পার মতো বেশ কিছু নারী তার দপ্তর থেকে প্রশিক্ষণ নিয়ে ভালো ব্যবসা করছেন বলে জানান উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

আরও পড়ুন