যশোরসহ চার জেলার ৫১ নমুনা পজেটিভ

আপডেট: 02:20:24 31/07/2020



img

স্টাফ রিপোর্টার : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারে করোনা পরীক্ষার ফলাফল আজ বৃহস্পতিবার রাতে প্রকাশ করা হয়েছে। অন্যদিন এই ফল প্রকাশ করা হয় সকালেই।
এদিনের ফলাফলে ৫১টি নমুনা পজেটিভ বলে শনাক্ত হয়। এগুলো ছিল যশোর, মাগুরা, সাতক্ষীরা এবং বাগেরহাটের নমুনা।
বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানান, বুধবার তাদের ল্যাবে চার জেলার মোট ২৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫১টির ফল পজেটিভ এসেছে।
যশোর জেলার ১৭৮টি নমুনা পরীক্ষা করে ২৮টি, মাগুরার ২২টির মধ্যে তিনটি, সাতক্ষীরার ৬১টির মধ্যে ১৭টি এবং বাগেরহাটের ২৮টির মধ্যে তিনটি নমুনা পজেটিভ ফল দেয়।
পরীক্ষা সংক্রান্ত সব তথ্য ইতিমধ্যে সংশ্লিষ্ট চার জেলার সিভিল সার্জনদের অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন।
এর আগে দুপুরে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার সুবর্ণভূমিকে বলেছিলেন, ফলাফল প্রস্তুত করা আছে। কিন্তু এক্সেল শিটে ত্রুটির কারণে তা সময়মতো প্রকাশ করা হয়নি। শুক্রবার একযোগে দুইদিনের ফলাফল প্রকাশ করা হবে।
স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, আজ রাতে পাওয়া ২৮ পজেটিভ নমুনার মধ্যে পাঁচটি ছিল ফলোআপ। অর্থাৎ রোগী বাড়লো ২৩ জন।
এদিন বিকেল পাঁচটা পর্যন্ত স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী যশোর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির মোট সংখ্যা ছিল এক হাজার ৭৩৩। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৩৬ জন। আর মারা গেছেন ২৪ জন।

আরও পড়ুন