যশোরসহ চার জেলার ৯৯ নমুনা পজেটিভ

আপডেট: 02:07:04 05/08/2020



img

স্টাফ রিপোর্টার : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে পরীক্ষা করে ৯৯টি নমুনাকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার পরীক্ষা শেষে বুধবার সকালে এই ফলাফল প্রকাশ করা হয়।
বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, মঙ্গলবার তাদের ল্যাবে মোট ২১৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৯টি পজেটিভ এবং ১১৪টি নেগেটিভ ফল দেয়।
এদিন যশোর জেলার ৯৫টি নমুনা পরীক্ষা করে ৪৫টি পজেটিভ ফল পাওয়া যায়।
এছাড়া ঝিনাইদহের ৩৫টি নমুনা পরীক্ষা করে ১৮টি, মাগুরার ৫৯টির মধ্যে ২৬টি এবং সাতক্ষীরার ২৪টির মধ্যে দশটি নমুনা পজেটিভ ফল দেয়।
ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট চার জেলার সিভিল সার্জনদের অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখান থেকে ফলাফল পেয়ে স্থানীয় প্রশাসন পজেটিভ নমুনাধারী ব্যক্তিদের বাড়ি লকডাউনসহ অন্যান্য ব্যবস্থা নেবে।
এর আগে মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত যশোর জেলার মোট এক হাজার ৮৯৬ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাসের অস্তিত্ব মেলে। এই সময়কালে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন। সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ১৩৮ জন।
মঙ্গলবার বিকেল পর্যন্ত যশোর জেলা থেকে নয় হাজার ৪৭১টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আট হাজার ১৯৫টি নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। বাদবাকি নমুনাগুলো হয় নষ্ট হয়ে গেছে অথবা ফলাফল আসার অপেক্ষায় আছে।

আরও পড়ুন