যশোরের সুপরিচিত আজম ডাক্তার আর নেই

আপডেট: 09:20:40 20/01/2021



img

স্টাফ রিপোর্টার: যশোরের গরিবের ডাক্তার হিসাবে পরিচিত রইসুল আজম (৯০) ইন্তেকাল করেছেন।
তিনি সাধারণ মানুষের কাছে ‘আজম ডাক্তার’ হিসাবে পরিচিত।
বুধবার বিকেল সোয়া ৫টার দিকে যশোরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় মারা যান আজম ডাক্তার।
তিনি স্ত্রী, ৫ ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
আজম ডাক্তারের ছেলে আলী উল আজম রকিব জানিয়েছেন, বার্ধক্যের কারণে তিনি বেশ কিছুদিন অসুস্থ ছিলেন। তাকে চিকিৎসার জন্য কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বুধবার বিকেলে তিনি মারা যান।
যশোর শহরের এমকে রোডস্থ (বর্তমানে বেসিক ব্যাংকের নিচে) আজম মেডিকেল হল নামে একটি ওষুধের দোকান আছে। মূলত সেটিকে তিনি ডিসপেন্সারি হিসাবে ব্যবহার করতেন। নির্দিষ্ট সময় বলতে না পারলেও জানা গেছে দেশ স্বাধীনের আগ থেকে এমকে রোডে তার ওষুধের দোকান রয়েছে। চিকিৎসার জন্য সাধারণ মানুষ তার কাছে ছুটে যেতেন। তিনি ভাল ডাক্তার হিসাবে পরিচিত ছিলেন। নির্দিষ্ট কেনো ফিস ছিলো না তার। একজন চিকিৎসক হিসাবে ভাল ব্যবহার এবং ভাল পরামর্শের জন্য তার সুখ্যাতি ছিলো। আরেক সুপরিচিত প্রয়াত চিকিৎসক ইউনুছ আলীর মতো তিনিও গরিবের ডাক্তার হিসাবে পরিচিত ছিলেন এ অঞ্চলের মানুষের কাছে।
বৃহস্পতিবার বাদ জোহর বেজপাড়া তালতলার মোড় জামে মসজিদের সামনে তার নামাজে জানাজা এবং বেজপাড়া কবরস্থানে তার দাফন হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।
এদিকে, আজম ডাক্তারের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ফ্রেন্ডস ক্লাব যশোরের সভাপতি মাহমুদ এলাহী মানু ও সাধারণ সম্পাদক কাজী আশরাফুল আজাদ।

আরও পড়ুন