যশোরে আরো তিন করোনা রোগী শনাক্ত

আপডেট: 01:37:23 01/06/2020



img

স্টাফ রিপোর্টার : যশোরে আজ রোববার আরো তিনজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এনিয়ে এই জেলায় মোট ১০৭ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব মিললো। যদিও এদের মধ্যে একজনের বাড়ি মাগুরা জেলায়।
আজ আক্রান্ত হিসেবে শনাক্তদের মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী। এরা হলেন যশোরের সিভিল সার্জন অফিসের ওয়ার্কশপের এক কর্মী; অন্যজন হলেন অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বেচ্ছাসেবী। এর বাইরে যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন মাগুরা জেলার আড়পাড়া গ্রামের বাসিন্দা এক যুবক (২৬) রয়েছেন।
যশোর সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৮ মে খুলনায় পাঠানো ৮১টি নমুনা পরীক্ষার ফলাফল এদিন এসে পৌঁছায়। এর মধ্যে তিনটিকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। ওই ৮১টি নমুনার মধ্যে ১৫টি ফলোআপ ছিল বলে জানান সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ।
আর আজ যশোর জেলা থেকে নতুন করে ৪৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এগুলো পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ১৮টি এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ২৬টি পাঠানো হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।
এদিকে, যশোর জেনারেল হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তৌহিদুল ইসলাম করোনামুক্ত হয়েছেন। তাকে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ছাড়পত্র দিয়েছেন সিভিল সার্জন।
এ নিয়ে জেলায় মোট ৬৮ জন করোনামুক্ত হলেন।

আরও পড়ুন