যশোরে চার করোনা রোগী শনাক্ত, মোট সংখ্যা ১০৪

আপডেট: 09:07:44 30/05/2020



img

স্টাফ রিপোর্টার : যশোরে আরো চারজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। এনিয়ে এই জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১০৪-এ।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, শনিবার বিকেলে খুলনা মেডিকেল কলেজ ল্যাব থেকে চারটি নমুনার ফল পাঠানো হয়। এর সবক’টিই পজেটিভ। যদিও এখনো এই রিপোর্টগুলোর অফিসিয়াল নথি এসে পৌঁছায়নি।
সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৭ মে এই জেলার চারটি নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়েছিল। সেখান থেকে শনিবার বিকেলে সবগুলোর রিপোর্টই পজেটিভ আসে।
নতুন আক্রান্তদের মধ্যে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল স্বাস্থ্য সহকারীসহ দুইজন রয়েছেন। আক্রান্ত স্বাস্থ্য সহকারী যশোর শহরের ধর্মতলা এলাকায় বসবাস করেন। তাকে নিজ বাসায় কোয়ারেন্টিন করা হয়েছে।
শনাক্ত অন্য দুইজনের মধ্যে যশোর সদরের এবং অভয়নগর উপজেলার একজন করে রয়েছেন। অভয়নগরের নমুনাটি নয় বছরের শিশুর বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তাদেরকে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে হোম কোয়ারেন্টিন করা হয়েছে। একই সঙ্গে করোনা আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে।
এদিকে, আজ যশোর জেলার বিভিন্ন স্থান থেকে ৬৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৫টি ফলোআপ রয়েছে। এগুলো খুলনা মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারে আগামীকাল রোববার থেকে নতুন করে নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন সেখানে দায়িত্বরতরা।
অন্যদিকে, শনিবার দুপুরে কেশবপুর উপজেলার করোনা আক্রান্ত গৃহবধূ আমেনা বেগমকে (৩৪) ‘করোনামুক্ত’ ঘোষণা করে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

আরও পড়ুন