যশোরে দোকান খোলা মাস্ক নেই, জরিমানা অর্ধশতাধিক

আপডেট: 12:46:06 24/06/2020



img

স্টাফ রিপোর্টার : যশোর ও অভয়নগরের রেড জোনসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অর্ধশতাধিক দোকান ও ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত যশোর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালান। এ সময় আদালত মাস্ক ব্যবহার না করার অপরাধে চার ব্যক্তির বিরুদ্ধে চারটি মামলা দিয়ে এক হাজার ৪০০ টাকা জরিমানা করে তা আদায় করেন।
একইদিন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত যশোরের ঘোপ ও আরবপুরের রেড জোনসহ বিভিন্ন স্থানে অভিযান চালান। এ সময় আদালত মাস্ক ব্যবহার না করাসহ স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৪ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ছয় হাজার ৭৯০ টাকা জরিমানা আদায় করেন। অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমানের নেতৃত্বে আরেকটি ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার অভয়নগরের রাজঘাট এলাকার একটি সার কারখানায় অভিযান চালান। এ সময় আদালত দেখতে পান শ্রমিকেরা মাস্ক ব্যবহার করছেন না। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্য করায় কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দিয়ে তিন হাজার টাকা জরিমানা করেন আদালত। এছাড়া অপর একটি স্থানে সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে আরো দুই ব্যক্তিকে এক হাজার করে মোট দুই হাজার টাকা জরিমানা করেন একই আদালত।
এর আগে গত সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত যশোর শহরের দড়াটানা, চৌরাস্তা, মণিহার এলাকা ও চাঁচড়ায় অভিযান চালান। এ সময় আদালত নির্দিষ্ট সময়ের পর দোকান খুলে রাখাসহ স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে ২২ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ১৪ হাজার ৮০০ টাকা জরিমানা করে তা আদায় করেন।
একইদিন নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈনের নেতৃত্বে আরেকটি ভ্রাম্যমাণ আদালত অভয়নগর উপজেলার রেড জোনে অভিযান চালান। এ সময় আদালত নানা অপরাধে ১৪ জনের বিরুদ্ধে মামলা দিয়ে নয় হাজার ২০০ টাকা জরিমানা করে তা আদায় করেন।
আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন