যশোরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

আপডেট: 08:18:45 21/01/2021



img

স্টাফ রিপোর্টার : যশোরে মাদক মামলায় নুরী বেগম নামে এক নারী মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মোহাম্মদ সামছুল হক এই রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্ত নুরী বেগম শহরের চাঁচড়া রায়পাড়ার মিন্টু শেখের স্ত্রীর।
সরকার পক্ষে মামলা পরিচালনাকারী বিশেষ পিপি সাজ্জাদ মুস্তাফা রাজা জানান, ২০১৩ সালের ২৮ জানুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম সরফরাজের নেতৃত্বে টাস্ক ফোর্স নুরী বেগমের বাড়িতে অভিযান চালায়। এসময় তার ঘরে তল্লাশি করে একটি জ্যাকেটের ভেতর থেকে চার বোতল ও খাটের নিচ থেকে ৩৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। একইসাথে নুরী বেগমকে আটক করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিদর্শক নিরঞ্জনকুমার শিকদার বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা করেন। তদন্ত শেষে ওই বছরের ২৭ জানুয়ারি নুরী বেগমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আবুল কালাম আজাদ।  
পিপি আরো জানান, এ মামলার দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামি নুরী বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম করাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত নুরী বেগম জামিনে মুক্তি পেয়ে পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন বিচারক।

আরও পড়ুন