যশোরে লবণ মজুদ, জরিমানা ২৫ হাজার

আপডেট: 02:11:09 20/11/2019



img

স্টাফ রিপোর্টার : যশোরে ভ্রাম্যমাণ আদালত দুটি লবণের গুদামে অভিযান পরিচালনা করে ২৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন। এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান আজ বুধবার দুপুর একটার দিকে শহরের হাটখোলা রোড আটাপট্টিতে এই অভিযান পরিচালনা করা হয়।
আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন সুবর্ণভূমিকে বলেন, আদালত অভিযানকালে দেখতে পান শহরের হাটখোলা রোড আটাপট্টিতে অঙ্কিতা স্টোরে লবণ মজুদ রেখে তা বেশি দামে বিক্রি করা হচ্ছে।
এনডিসি কাজী নাজিব হাসান প্রতিষ্ঠানটির ম্যানেজার অশোককুমার মণ্ডলকে ২০০৯ সালের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় দশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। এরআগে মঙ্গলবার দিবাগত রাত দশটার দিকে শহরের ষষ্ঠিতলায় জনৈক উজ্জ্বলের দোকানে অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন তিনি।
এক প্রশ্নের জবাবে এনডিসি কাজী নাজিব হাসান সুবর্ণভূমিকে বলেন, ‘দুর্বৃত্তদের সাথে কোনো আপস নেই। লবণ নিয়ে গুজবে দেশব্যাপী তোলপাড় হয়েছে। অথচ যশোরে ও অসাধু ব্যবসায়ীরা বেশি ফায়দা লোটার চেষ্টা করছে। অসাধু ব্যবসায়ী যত বড় হোক না কেন, তাদের ছাড় দেওয়া হবে না। ভোক্তা অধিকার লংঘনের খবর পেলেই অভিযান।’
আদালতের অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম ও সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর তুষারকুমার মণ্ডল উপস্থিত ছিলেন।

আরও পড়ুন