যশোর পৌরসভায় ভোট ২৮ ফেব্রুয়ারি

আপডেট: 08:19:24 19/01/2021



img

স্টাফ রিপোর্টার : আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভা নির্বাচন। একই দিন যশোর জেলার কেশবপুর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুরসহ মোট ৩১টি পৌরসভায় ভোট হবে।
আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর পঞ্চম ধাপে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এতে বলা হয়, এ ধাপে সবগুলোতে পৌরসভায়ই ইভিএমে ভোটগ্রহণ করা হবে।
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি, প্রার্থিতা বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ ১২ ফেব্রুয়ারি।
সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হবে বলে জানান সিনিয়র সচিব।
ভোটের দিন নির্বাচনী এলাকায় সরকারি ছুটি ঘোষণা করা হবে না বলে তিনি উল্লেখ করেন।
মো. আলমগীর বলেন, ‘ইভিএমে ভোট প্রদানে মানুষের আস্থা বেড়েছে। ইভিএমে ভোট সুন্দর হয়। যে কারণে তারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।’
নির্বাচনে সহিংসতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সব জায়গায় কিছু লোক থাকে, যারা ভালো বিষয়কে ভালোভাবে দেখতে চায় না। কোনো কিছু ভালো হচ্ছে দেখলেই তারা উশৃঙ্খল আচরণ করে। কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে। তবে এগুলো নির্বাচনের সার্বিক পরিস্থিতি নয়। নির্বাচনের সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভালো।’

পঞ্চম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে
চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট, লক্ষ্মীপুরে রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহারাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার জেলার ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ।

আরও পড়ুন