যশোর বারের সাবেক সেক্রেটারি স্বপনের মৃত্যু

আপডেট: 01:20:06 12/09/2020



img

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্টের আইনজীবী ও যশোর বারের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন স্বপন মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ১১ টা ৫৫ মিনিটে তিনি ঢাকার স্কয়ার হাসপাতালে মারা যান।
তিনি স্ত্রী, দুই মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।
ভাইপো সিরাজুস সালেকিন জানান, শনিবার ভোরে স্বপনের মরদেহ নিয়ে তারা ঢাকা থেকে যশোরের উদ্দেশে রওনা হয়েছেন। আসর বাদ যশোর জিলা স্কুল প্রাঙ্গণে জানাজা শেষে কারবালা কবরস্থানে তাকে দাফন করা হবে।
যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন স্বপন কিডনিজনিতসহ বিভিন্ন রোগে দীর্ঘদিন ধরে ভুগছিলেন। এর মাঝে তার অবস্থার অবনতি হয়।পরে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ১৫ দিনের মাথায় সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন।
এদিকে বর্ষীয়ান এ আইনজীবীর মৃত্যুতে শোক প্রকাশ করে যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলী জানান, আগামী রোববার জজ আদালতে ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হবে। পরে দুপুর ১২টায় জেলা আইনজীবী সমিতির এক নম্বর ভবন মিলনায়তনে স্মরণসভা ও স্বপনের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হবে।
সালাহউদ্দিন স্বপন ১৯৭৮ সালের ২৫ অক্টোবর আইনজীবী সমিতিতে যোগদান করেন। তিনি যশোর শহরের খড়কি এলাকার মৃত আলাউদ্দিন আহম্মেদের ছেলে বলে জানিয়েছেন আরেক আইনজীবী নেতা অ্যাডভোকেট বোরহান উদ্দিন জাকির।

আরও পড়ুন