যশোর বারে ইদ্রিস সভাপতি গফুর সম্পাদক

আপডেট: 01:42:18 30/11/2019



img
img

স্টাফ রিপোর্টার : যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে এম ইদ্রিস আলী সভাপতি ও এম এ গফুর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
ইদ্রিস টানা দুইবার সভাপতি হলেন। আর গফুর এর আগে বেশ কয়েকবার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। অ্যাডভোকেট ইদ্রিস আওয়ামী লীগ ও অ্যাডভোকেট গফুর বিএনপি সমর্থিত।
বিজয়ী সভাপতি প্রার্থী ইদ্রিস আলী পেয়েছেন ২৬৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী দেবাশীষ দাস পেয়েছেন ১৯৪ ভোট।
অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে বিজয়ী এম এ গফুর ২৭৪ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত এস এম বদরুজ্জামান পলাশ ভোট পেয়েছেন ১৮০টি।
নির্বাচনে সহসভাপতি পদে গোলাম মোস্তফা ২৭১ ভোট ও খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ২৩৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে পরাজিত প্রার্থী মাহাবুবুর রহমান মাহবুব পেয়েছেন ১৫৫ ও নাসিম আহম্মেদ বাবু পেয়েছেন ১৩৫ ভোট।
যুগ্মসম্পাদক পদে ইমদাদুল হক ইমদাদ ১৯০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। পরাজিত এসএম আব্দুর রাজ্জাক ১৪১ ও বাসুদেব বিশ্বাস ১০৮ ভোট পেয়েছেন।
সহকারী সম্পাদক পদে পলককুমার মৈত্র ২২৩ ভোট ও জাহাঙ্গীর আলম ২২৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এই পদে পরাজিত প্রার্থী সালাউদ্দিন শরীফ শাকিল ২২১ ও ডেজিনা ইয়াসমিন ১৩১ ভোট পেয়েছেন।
গ্রন্থাগার সম্পাদক পদে আ ক ম মনিরুল ইসলাম ২৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর প্রার্থী শ্যামলকুমার মজুমদার পেয়েছেন ১৪৯ ভোট।
শুক্রবার সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। ৪৮২ জন ভোটারের মধ্যে ৪৬৬ ভোটার ভোট দেন।
এ ছাড়া সদস্য পদে বিজয়ীরা হলেন, তারিক এনাম অনিক (২৭৩), জুলফিকার আলী (২৫৬), রেহানা পারভীন (২৩৬), এসএম মাসুদুল হক (১৯৯), মকবুল হোসেন (১৯২) জয়ী হয়েছেন।
নির্বাচনে ১৩টি পদের বিপরীতে দুই প্যানেল থেকে ২৬ জন প্রার্থী অংশ নেন।
নির্বাচন কমিশনার ইসমত হাসার ও সদস্য শামসুর রহমান, আজিজুল ইসলাম, শাহিদুর রহমান ও শাহরিয়ার বাবু নির্বাচন পরিচালনা করেন।

আরও পড়ুন