রমজানের অনুদান কুরবানির ঈদের পর বিতরণ!

আপডেট: 07:53:26 05/08/2020



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছার কওমি মাদরাসাগুলোর এতিম ও দুস্থ শিক্ষার্থীরা অবশেষে ৭২ দিন পর পবিত্র রমজান মাস উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের অনুদানের চেক হাতে পেয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার স্ব-স্ব প্রতিষ্ঠানপ্রধানদের কাছে এ চেক হস্তান্তর করেছেন।
প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার মোহাম্মদ শামীম মুসফিক স্বাক্ষরিত পত্রে দেখা যায়, উপজেলার সাতটি কওমি মাদরাসার এতিম ও দুস্থ শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল এক লাখ ১৫ হাজার টাকার অনুদান বরাদ্দ করে। যার স্মারক নম্বর ০৩.০০৭.০৩৭.০০.৩০১.২০২০(অংশ-৩০০)-১২৩৪। পবিত্র রমজান মাস উপলক্ষে এই অনুদান ছাড় হয়েছিল। গত মে মাসের ১৭ তারিখের চিঠিতে অনতিবিলম্বে ওই টাকা বিতরণ করতে বলা হয়। এর মধ্যে রমজান পার হয়েছে। চলে গেছে ঈদুল ফিতর এমনকী ঈদুল আজহাও।
বিষয়টি জানার পর চাঁদখালী শামসুল উলুম কওমি মাদরাসার শিক্ষক অয়েস উদ্দীন গত ২৮ জুলাই ইউএনও’র দপ্তরে অনুদানের টাকার জন্য আবেদন করেন। উপজেলায় নতুন যোগ দেওয়া নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ঈদের পরে সময় দেন এবং খোঁজ-খবর নিয়ে মঙ্গলবার ও বুধবার ছয়টি মাদরাসার কর্তৃপক্ষের কাছে চেক হস্তান্তর করেন।
এই ব্যাপারে উপজেলা পরিষদের সাঁট মুদ্রাক্ষরিক উত্তমকুমার কুণ্ডু বলেন, এ টাকার কথা তার মনে ছিল না।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের অনুদান যথাসময়ে প্রদান করলে ভালো হতো। আমি আবেদন পাওয়ার পর কওমি মাদরাসাগুলোকে সংবাদ দিয়ে চেক প্রদান করেছি।’

আরও পড়ুন