রিকশা উল্টিয়ে লকডাউন করা যাবে না : বামজোট

আপডেট: 06:45:31 08/04/2021



img

স্টাফ রিপোর্টার : করোনাকালে বিনামূল্যে স্যাম্পল সংগ্রহ, সরকারি হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ ব্যবস্থা চালু, গ্রাম-শহরের গরিব মানুষকে বিনামূল্যে খাদ্য সরবরাহের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।  
বৃহস্পতিবার বেলা ১১টায় যশোর শহরের মুজিব সড়কে (প্রেসক্লাব যশোরের সামনে) অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তৃতা করেন জোটের সমন্বয়ক অ্যাড. আবুল হোসেন, বাসদ (মার্কসবাদী) যশোরের সমন্বয়ক হাচিনুর রহমান, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) জেলা সেক্রেটারি জিল্লুর রহমান ভিটু প্রমুখ।  
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গরিব মানুষের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, রিকশা উল্টিয়ে দিয়ে লকডাউন কার্যকর করা যাবে না। তার আগে এইসব মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
গরিব মানুষের জীবন-জীবিকা নিয়ে ছিনিমিনি খেলা বন্ধের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, এই অতিমারির সময়ে নিম্নআয়ের মানুষের আয়-রোজগারের পথ বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা দেখেছি, দেশের বিভিন্ন স্থানে লকডাউন মানা না মানা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  
নেতৃবৃন্দ আরও বলেন, খাদ্য নিশ্চিত করা না হলে গরিব মানুষকে ঘরের মধ্যে আটকে রাখা যাবে না। সেকারণে গ্রাম-শহরে সেনা ও পুলিশের মতো রেশনিংয়ের ব্যবস্থা করতে হবে। করোনা চিকিৎসায় প্রত্যেকটি সরকারি হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ ব্যবস্থা চালু করে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে।  
মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, জেলা সভাপতি নাজিম উদ্দিন, সিপিবি-নেতা অ্যাড. আমিনুর রহমান হিরু প্রমুখ।

আরও পড়ুন