রুহুল আমিন গাজী কারাগারে

আপডেট: 08:48:42 22/10/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহ মামলায় দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজীর জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। একইসঙ্গে কারাবিধি অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।
এনটিভি জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাসচন্দ্র অধিকারী এ আদেশ দেন। রুহুল আমিন গাজীর পক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক জামিনের শুনানি করেন, অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করেন। বিচারক শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে আটক রাখার আদেশ দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান।
বুধবার সন্ধ্যায় রাজধানীর মগবাজারের কার্যালয় থেকে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে গ্রেফতার করা হয়।
পরে রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আদালতে গ্রেফতারি পরোয়ানা যখন কারো বিরুদ্ধে থাকে তখন পুলিশ বাধ্য যে তাকে যেখানে পাওয়া যাবে সেখান থেকেই গ্রেফতার করা হবে। এখানে তার নামে মামলা হয়েছে, গ্রেফতারি পরোয়ানা হয়েছে, সেই কারণে পুলিশ তাকে গ্রেফতার করেছে।’
মুক্তি দাবি : ফেডারেশন সভাপতি রুহুল আমিন গাজীর অবিলম্বে মুক্তি দাবি করেছেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয় ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান। সংগঠনটি রুহুল আমিন গাজীর মুক্তি দাবিতে আগামী শনিবার বেলা সাড়ে ১১টায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে। জেইউজের দপ্তর সম্পাদক ইকতিয়ার রহমান ইমন এই তথ্য দিয়েছেন।

আরও পড়ুন