লিটনের ঝড়ো ফিফটি

আপডেট: 08:21:30 07/01/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : লিটন দাসের ঝড়ো ফিফটিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথে রাজশাহী রয়েলস। চলতি বিপিএলের ৩৬তম ম্যাচে ক্রিস গেইলদের চট্টগ্রামের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রাজশাহী।
দলীয় ১৬ রানে সাজঘরে ফেরেন তরুণ ওপেনার আফিফ হোসেন। তিনে ব্যাটিংয়ে নেমে লিটনের সঙ্গে ৩৭ রানের জুটি গড়তেই বিপদে পড়েন ইরফান শুক্কর।
ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে ৪০ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় ফিফটি তুলে নেন লিটন দাস। কিন্তু ফিফটি গড়ার পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি রাজশাহীর এ ওপেনার। ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে ৪৫ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় ৫৬ রান করে ফেরেন লিটন।
চলতি বিপিএলে এটা তার দ্বিতীয় ফিফটি। এর আগে খুলনা টাইর্গাসের বিপক্ষে ৫৮, সিলেট থান্ডার্সের বিপক্ষে অপরাজিত ৪৪ আর ঢাকা প্লাটুনের বিপক্ষে ৩৯ রানের ইনিংস খেলেন লিটন।
মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে টস হেরে জিতে প্রথমে ব্যাটিং করে রাজশাহী রয়েলস।
চলতি বিপিএলে দুর্দান্ত খেলছে রাজশাহী ও চট্টগ্রাম। দল দুটি আগেই প্লে অফের খেলা নিশ্চিত করেছে। আগের দশ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রাজশাহী। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে চট্টগ্রাম। আজকের ম্যাচে জিতলে রাজশাহীকে টপকিয়ে আবার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে চট্টগ্রাম।
সূত্র : যুগান্তর

আরও পড়ুন