লোহাগড়া পৌরসভায় মেয়র পদে ছয় প্রার্থী

আপডেট: 11:52:01 10/10/2021



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: লোহাগড়া পৌর নির্বাচনে রোববার শেষ দিন মেয়র পদে চার প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এ নিয়ে প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৬-এ। শাসক দল আওয়ামী লীগের প্রার্থী থাকলেও বিরোধীদল বিএনপি, জামায়াতে ইসলামী ও জাতীয় পার্টির কোনো প্রার্থী নেই।
তারা হলেন, দলীয় মনোনয়নপ্রাপ্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মসিয়ুর রহমান, বিদ্রোহী প্রার্থী দলের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সহ-সভাপতি ও বর্তমান মেয়র মো. আশরাফুল আলম, ওয়ার্কার্স পার্টির মঈন হাসান কাজল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জিয়াউল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী রোজিয়া সুলতানা চামেলী।
এছাড়া পৌরসভার নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। সহকারী রির্টানিং অফিসার মো. জসিম উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।
নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী সপ্তম ধাপে পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত রোববার (১০ অক্টোবর), মনোনয়নপত্র বাছাই ১১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপিল নিস্পত্তি ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর এবং ভোটগ্রহণ ২ নভেম্বর।
লোহাগড়া পৌর নির্বাচনে মোট ভোটার ২৩ হাজার ৭৩৭ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ৫৭৭ জন এবং মহিলা ভোটার ১২ হাজার ১৬০ জন। এ বছর নয়টি ওয়ার্ডে ১১টি ভোট কেন্দ্র রয়েছে।

আরও পড়ুন