শাহীন চাকলাদারেই ভরসা আওয়ামী লীগের

আপডেট: 01:23:04 16/02/2020



img

স্টাফ রিপোর্টার : শাহীন চাকলাদারের ওপরই ভরসা রাখলো আওয়ামী লীগ। দলটির  মনোনযন বোর্ড তাকে যশোর-৬ (কেশবপুর) আসনে নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছে।
শাহীন চাকলাদার ছাড়াও এই আসনের মনোনয়ন দৌঁড়ে সাবেক সংসদ সদস্য এএসএইচকে সাদেক ও ইসমাত আরা সাদেকের মেয়ে নওরিন সাদেক, চলচ্চিত্র নায়িকা শাবানার স্বামী ওয়াহিদ সাদিক, স্থানীয় নেতা এইচএম আমির হোসেনসহ বেশ কয়েকজন শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন। তারা ইসমাত আরা সাদেকের মৃত্যুর পর আসনটিতে নৌকা পেতে সাধ্যমতো চেষ্টাও করছিলেন।
যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন চাকলাদার গত দুটি জাতীয় নির্বাচনে যশোর-৩ (সদর) আসনে মনোনয়ন চেয়ে ব্যর্থ হন। দুইবারই এই আসনে মনোনয়ন দেওয়া হয় কাজী নাবিল আহমেদকে।
বয়স কম হলেও শাহীন চাকলাদার যশোরের রাজনীতিতে ইতিমধ্যে বেশ প্রতিষ্ঠিত। এরই মধ্যে তিনি রাজনীতিতে বড় একটি বলয় সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোতেও তার আধিপত্য সুবিদিত।
রাতে শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, শনিবার গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় বেশ কয়েকটি আসনে দলটির মনোনয়ন চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভাটি হয়।
খবরে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেওয়া ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।
বৈঠকে বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম মিলন, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম স্মৃতি, বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নানকে মনোনয়ন দেওয়া হয়।
নির্বাচন কমিশন গত ৬ ফেব্রুয়ারি ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে। বাকিগুলোর তফসিল ঘোষণা হয়নি।

আরও পড়ুন