শ্যামনগরে বন্য প্রাণীর অঙ্গ-প্রত্যঙ্গসহ আটক ১

আপডেট: 10:22:05 22/03/2020



img

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : সুন্দরবনের চিত্রল হরিণের শিং এবং বিভিন্ন প্রজাতির বন্য প্রাণীর বেশ কিছু অঙ্গ-প্রত্যঙ্গসহ এক ব্যক্তিকে রোববার বিকেলে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের সোরা গ্রাম থেকে আটক করেছে পুলিশ ও বনবিভাগ।
যৌথ অভিযানে আটক হওয়া আমজাদ খান (৫৮) নামে ওই ব্যক্তি একই গ্রামের মৃত গওহর আলী খানের ছেলে। সোমবার তাকে আদালতে পাঠানো হবে বলে বনবিভাগ জানিয়েছে।
বুড়িগোয়ালিনী নৌ-পুলিশ ক্যাম্পের ইনচার্জ সহকারী উপ-পরিদর্শক আব্দুল গফুর জানান, চ্যানেল নাইনে সম্প্রচারিত একটি অনুসন্ধানী প্রতিবেদনের সূত্র ধরে রোববার বিকেলে আমজাদ খানের বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশ ও বন বিভাগের যৌথ অভিযানে আমজাদ খানের দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ির উঠোনের মাটি খুঁড়ে বিভিন্ন প্রজাতির প্রাণীর চামড়া, হাড়, দাঁত ও নখসহ হরিণের শিং উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি উদ্ধার করা যাবতীয় অঙ্গ-প্রত্যঙ্গ সুন্দরবনের বিভিন্ন প্রজাতির প্রাণীর বলে স্বীকার করেছেন।
পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম এ হাসান জানান, অঙ্গ-প্রত্যঙ্গের কোনটি কোন প্রজাতির প্রাণীর তা নিশ্চিত হতে উদ্ধার হওয়া দাঁত, নখ, হাড় ও চামড়া ল্যাবে পাঠানো হবে।

আরও পড়ুন