সরল খাঁ দীঘি পরিচ্ছন্নের কাজ শুরু

আপডেট: 08:18:53 22/02/2021



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : দীর্ঘ প্রতীক্ষার পর পাইকগাছার ৬শ' বছরের ঐতিহ্যবাহী সরল খাঁ দীঘির শেওলা ও আগাছা পরিষ্কারের কাজ শুরু করা হয়েছে।
প্রায় ৬০০ বছর আগে হযরত খানজাহান আলীর (রহ.) অনুসারী সরল খাঁ এলাকার মানুষের সুপেয় পানির জন্য দীঘিটি খনন করেন। সরল খাঁর নামেই পাইকগাছাসহ এলাকার কয়েকটি গ্রামের নামকরণ হয়। এলাকার মানুষের গোসলের একমাত্র জলাধার এই দীঘি। এখনো অনেকেই রোগ ও বালামছিবত থেকে মুক্তি পেতে দীঘিতে মানত করে থাকে। দীর্ঘদিন সংস্কারের অভাবে দীঘিটি শেওলায় পরিপূর্ণ হয়ে গেছে। এছাড়া আগাছা ও আবর্জনায় পুকুরের পানি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ে। অবশেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে নবনির্বাচিত কাউন্সিলর দীঘিটি পরিস্কারের উদ্যোগ নেন।  
উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী সোমবার সকালে উপস্থিত থেকে পরিচ্ছন্ন এ কাজের উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাইকগাছা পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল গফফার মোড়ল।  
উপস্থিত ছিলেন পৌরকাউন্সিলর রাফেজা খানম, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, আওয়ামী লীগনেতা শহিদুল ইসলাম, আব্দুল মজিদ বয়াতী, লুৎফর রহমান প্রমুখ।  

আরও পড়ুন