সহায়তা পেল আম্পানে নিহতদের পাঁচ পরিবার

আপডেট: 07:38:49 30/05/2020



img
img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : ঘূর্ণিঝড় আম্পানে গাছ চাপা পড়ে মণিরামপুরে নিহত পাঁচজনের স্বজনদের ২০ হাজার টাকা করে অনুদান দিয়েছেন যশোর জেলা প্রশাসক।
শনিবার দুপুরে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের পক্ষে উপজেলার পারখাজুরা গ্রামে নিহতদের বাড়ি বাড়ি চেক পৌঁছে দেন মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী। এসময় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ঘর সংস্কারের জন্য ত্রাণের টিন ও অর্থ দেওয়ার প্রতিশ্রæতিও দেন ইউএনও।
স্থানীয় মশ্মিমনগর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ বায়েজিদ এসময় উপস্থিত ছিলেন।
গত ২০ মে রাতভর বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আম্পানে গাছ চাপা পড়ে পারখাজুরা গ্রামের বৃদ্ধ দম্পতি, বাপ-ছেলেসহ পাঁচজন নিহত হন। তারা হলেন, ওই গ্রামের দফাদারপাড়ার ওয়াজেদ আলী (৫০) ও তার ছেলে ইছা (১৫) এবং মৃত জবেদ আলীর স্ত্রী আছিয়া বেগম (৭০), ঋষিপাড়ার বৃদ্ধ দম্পতি খোকন দাস (৭০) ও বিজন দাসী (৬০)। ঝড়ের সময় তারা সবাই ঘরে অবস্থান করছিলেন।
মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, ‘ডিসি স্যারের পক্ষ থেকে মণিরামপুরে ঘূর্ণিঝড় আম্পানে গাছ চাপা পড়ে নিহত পাঁচজনের পরিবারের কাছে ২০ হাজার টাকা করে মোট এক লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। নিহতদের সবার পরিবারকে ঘর নির্মাণে সহায়তা দেওয়া হবে।
এছাড়া ঝড়ে উপজেলার ক্ষতিগ্রস্ত অন্যদের জন্য ৩০০ বান্ডিল টিন ও নয় লাখ টাকা বরাদ্দ এসেছে। যারা বেশি ক্ষতিগ্রস্ত তাদের আগে সহায়তা দেওয়া হবে।

আরও পড়ুন