সাংবাদিকরা আর্টিস্ট : বিচারপতি মমতাজ

আপডেট: 06:21:57 10/02/2020



img

নড়াইল প্রতিনিধি : সাংবাদিকরা না থাকলে রাষ্ট্রের অস্তিত্ব থাকে না। সাংবাদিকদের বাদ দিয়ে রাষ্ট্র চলতে পারে না। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হলো সাংবাদিক সমাজ। সাংবাদিকরা একেক জন আর্টিস্ট। তারা সমাজের ছবি আঁকেন। দেশের জনসাধারণ সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদের দিকে চেয়ে থাকে। তাই তাদের নিরপেক্ষতা এবং বস্তুনিষ্ঠতার সাথে কাজ করতে হবে। এজন্য তাদের শিক্ষিত ও প্রশিক্ষিত হতে হবে। এ প্রশিক্ষণ অত্যন্ত চ্যালেঞ্জিং। এ কাজটি করতে পারলে সাংবাদিকতা আরো সম্মানের জায়গায় অবস্থান করবে।
সোমবার নড়াইল সার্কিট হাউস কনফারেন্স কক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত ‘সাংবাদিকতার নীতিমালা, প্রেস কাউন্সিল আইন ও আচরণ বিধি এবং তথ্য অধিকার আইন অবহিতকরণ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের সুবিধার জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিল গঠন করেছিলেন; যার মধ্যে বিচার বিভাগের প্রতিনিধি, সংসদের প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি রাখার ব্যবস্থা করেন।
সোমবার সকাল দশটায় সার্কিট হাউস কনফারেন্স কক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম।
পরে কর্মশালায় তিনটি বিষয়ের ওপর রিসোর্সপারসন হিসেবে ছিলেন প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) মো. শাহ্ আলম এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ও বিএফইউজের যুগ্ম মহাসচিব আব্দুল মজিদ।
দুপুরে নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এবং নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রানা।
এ সময় উপস্থিত ছিলেন তথ্য অফিসার মো. ইব্রাহীম আল মামুন। শেষে কর্মশালায় অংশ নেওয়া জেলার তিন উপজেলার ৫৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিককে সনদপত্র বিতরণ করা হয়।

আরও পড়ুন