সাতক্ষীরায় জাদুঘর হচ্ছে

আপডেট: 11:51:39 21/10/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ জানিয়েছেন, সাতক্ষীরায় জাদুঘর স্থাপনের জন্য ইতোমধ্যে এক একর চার শতক জমি অধিগ্রহণ করা হয়েছে। খুব দ্রæতই জাদুঘর স্থাপনের কাজ শুরু করা হবে। এছাড়া সাতক্ষীরা শিল্পকলা একাডেমির অবকাঠামোগত উন্নয়নসহ সাংস্কৃতিক কর্মকাণ্ড বিস্তারে প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নেওয়া হবে।
বুধবার (২১ অক্টোবর) রাতে সাতক্ষীরা সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত সুধী সমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুধী সমাবেশে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, বর্তমান অধ্যক্ষ প্রফেসর বাসুদেব, শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোসফিকুর রহমান মিল্টন, কবি পল্টু বাসার, সংগীতশিল্পী রোজ বাবু, শামীমা পারভীন রত্না, ইন্দ্রজিৎ সাধু প্রমুখ।
সমাবেশে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ সাতক্ষীরায় এক হাজার আসনবিশিষ্ট শিল্পকলা কমপ্লেক্স ভবন নির্মাণের দাবিতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

আরও পড়ুন