সাতক্ষীরায় তিন স্তরের ভোট মঙ্গলবার

আপডেট: 07:25:58 19/10/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার ১৩টি কেন্দ্রে উপ-নির্বাচন উপলক্ষে ভোট হবে মঙ্গলবার। এরমধ্যে জেলা পরিষদের একটি সাধারণ সদস্য এবং ইউনিয়ন পরিষদের একটি চেয়ারম্যান ও তিনটি পৃথক ইউনিয়নের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।
২০ অক্টোবর উপ-নির্বাচনে জেলা পরিষদের একটি সাধারণ সদস্য পদে চারজন, ইউনিয়ন পরিষদের একটি চেয়ারম্যান পদে তিনজন এবং তিনটি সাধারণ সদস্য পদের জন্য দশজন প্রার্থী অংশগ্রহণ করছেন বলে জেলা ও উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে।
সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর, কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস, সদর উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম ও শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম পৃথকভাবে এসব তথ্য জানিয়েছেন।
সাতক্ষীরার জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর জানান, জেলা পরিষদের নয় নম্বর ওয়ার্ড (শ্যামনগর সদর, ভুরুলিয়া ইউপি, নূরনগর ইউপি, কৈখালী ও রমজাননগর ইউপি) সাধারণ সদস্য পদের উপ-নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মল্লিক ফজলুল হক, মাহবুব এলাহী, আজিজুর রহমান সোহাগ ও মাকসুদুর রহমান। শ্যামনগর উপজেলার পাঁচটি ইউনিয়ন নিয়ে জেলা পরিষদের নয় নম্বর ওয়ার্ড গঠিত।
ইউনিয়নগুলো হলো কৈখালী, রমজাননগর, নুরনগর, ভুরুলিয়া এবং শ্যামনগর সদর ইউনিয়ন। পাঁচটি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও ইউপি সদস্য মোট ৬৫ জন ভোট প্রদান করতে পারবেন।
কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, কেরালকাতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য তিন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন- মো. নেছার আলী, আব্দুর রউফ ও স ম মোরশেদ আলী।
তিনি আরো জানান, কেরালকাতা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৪৪৫। এর মধ্যে পুরুষ আট হাজার ৭৬১ ও মহিলা আট হাজার ৬৮৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা নয়টি, ভোট কক্ষের সংখ্যা ৪২টি।
সাতক্ষীরার সদর উপজেলা নির্বাচন অফিসার শেখ শরিফুল ইসলাম জানান, সাধারণ সদস্য পদে সদর উপজেলার এক নম্বর বাঁশদহা ইউনিয়ন পরিষদের ছয় নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে মো. বজলুর রহমান ও মো. আহসান উদ্দীন নামে দুইজন প্রার্থী এবং নয় নম্বর ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের সাত নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে নিরঞ্জন ঘোষ, মো. হাসানুজ্জামান, মো. জিয়াউর রহমান, মো. আব্দুল হাকিম, মো. অজিহার রহমান ও মিলন দাস নামে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে, শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম জানান, শ্যামনগর উপজেলার চার নম্বর নূরনগর ইউনিয়ন পরিষদের আট নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে আলমগীর হোসেন ও নজরুল ইসলাম নামে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, ৪ অক্টোবর উপ-নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ২০ অক্টোবর সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে।
ইতোমধ্যে সংশ্লিষ্ট নির্বাচন অফিস থেকে ভোট গ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রশিক্ষণ শেষে উপকরণ বুঝিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন